Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Weather Update

Winter In West Bengal: শীতের ইনিংসের পথে কাঁটা পশ্চিমী ঝঞ্ঝা, আরও বাড়তে পারে তাপমাত্রা, বলছে হাওয়া অফিস

জাঁকিয়ে বসার পরও শীতের লাগাম কিছুটা শিথিল হওয়ার জন্য দায়ী উত্তর-পশ্চিম ভারতের পশ্চিমী ঝঞ্ঝা। সেই ঝঞ্ঝা শৈত্যপ্রবাহে বাধার সৃষ্টি করেছে।

ফাইল ছবি।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৮:০৯
Share: Save:

ভিলেনের নাম পশ্চিমী ঝঞ্ঝা! আপাতত শীতের লম্বা ইনিংস থমকে সেই কারণেই। হাওয়া অফিসের পূর্বভাস মতো গত দু’দিনে শীতের কনকনানি কিছুটা কমেছে। উত্তুরে হাওয়ার দাপট কমতেই আবহাওয়ার এই পরিবর্তন। সর্বনিম্ন তাপমাত্রাও গত দু’দিনের থেকে বেড়ে সাড়ে ১৩ ডিগ্রি পার করেছে। আগামী কয়েক দিনে তা আরও বেড়ে যাওয়ার কথা জানিয়েছেন আবহবিদেরা।

জাঁকিয়ে বসার পরও শীতের লাগাম কিছুটা শিথিল হওয়ার জন্য দায়ী উত্তর-পশ্চিম ভারতের পশ্চিমী ঝঞ্ঝা। পশ্চিমী ঝঞ্ঝা শৈত্যপ্রবাহে বাধার সৃষ্টি করেছে। যার জেরে গত কয়েক দিনে তাপমাত্রা বেড়েছে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতে। তার কিছুটা প্রভাব পড়ছে আমাদের রাজ্যেও। কিন্তু উত্তুরে বাতাস যখন ফের বাধাহীন ভাবে বইতে শুরু করবে, তখন ফের ঠান্ডা বাড়বে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আকাশ থাকবে পরিষ্কার। সকালের দিকে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update kolkata weather Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE