Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather Update

বৃহস্পতি সকাল থেকেই মুখ ভার আকাশের, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

আবহাওয়া দফতর সূত্রে আরও জানা গিয়েছে, সারা দিন ধরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বিকেলের দিকে বাড়তে পারে বৃষ্টির জের।

বৃহস্পতিবার সকাল থেকেই আকাশে মেঘের ঘনঘটা।

বৃহস্পতিবার সকাল থেকেই আকাশে মেঘের ঘনঘটা। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৭:৫৮
Share: Save:

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের ঘনঘটা। সকাল থেকে শহরের বিভিন্ন জায়গায় টিপ টিপ বৃষ্টিপাত শুরু হয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকে কলকাতা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা জেলায় বৃষ্টিপাত হতে পারে। সকাল ৭টা থেকে পরবর্তী ২-৩ ঘণ্টা তিন জেলার বেশ কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের সময় লোকজনকে নিরাপদ স্থানে থাকারও পরামর্শ দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে। পাশাপাশি, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলেও আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে আরও জানা গিয়েছে, বৃহস্পতিবার সারা দিন ধরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বিকেলের দিকে বাড়তে পারে বৃষ্টির জের এবং ঝোড়ো হাওয়া। বৃষ্টিপাতের সময় মৎস্যজীবীদেরও সমুদ্রে না যাওয়ার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর নিম্নচাপের অক্ষরেখা এমন ভাবে ছড়িয়ে রয়েছে, যে তার প্রভাবে বুধবারও পর্যন্ত বৃষ্টি হতে পারে বলেই পূর্বাভাস ছিল। কিন্তু বৃহস্পতিতেও তার রেশ টের পাওয়া গেল। বদল হল না একঘেয়ে বৃষ্টি আর মেঘলা আকাশের আবহাওয়া। নিম্নচাপের অক্ষরেখা এখনও বিস্তৃত রয়েছে ছত্তীসগঢ় থেকে বাংলাদেশ পর্যন্ত। যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েই গিয়েছে। যার জেরে দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে।

এ ছাড়াও বৃহস্পতিতে দক্ষিণেবঙ্গের অনেক জেলাতেই বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update West Bengal Kolkata Thunderstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE