Advertisement
২০ এপ্রিল ২০২৪
bengal weather update

তাপমাত্রা স্বাভাবিকের নীচে, সকালে কলকাতার আকাশে দেখা যাবে কুয়াশা

রাজ্যে কয়েক দিন ধরেই তাপমাত্রার পারদ ধীরে ধীরে নীচের দিকে নামছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করছে।

পরের সপ্তাহ থেকেই বাংলায় জাঁকিয়ে পড়তে পারে শীত।

পরের সপ্তাহ থেকেই বাংলায় জাঁকিয়ে পড়তে পারে শীত। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১১:৫২
Share: Save:

সামনেই শীতের মরসুম। বাঙালির লেপ-কম্বল আলমারি থেকে বার করার দিন। পরের সপ্তাহ থেকেই বাংলায় শীত জাঁকিয়ে পড়তে চলছে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। তার একটু আঁচ পাওয়া গেল শুক্রবার সকালেও। শুক্র সকালে কলকাতার আকাশ ঢেকে ছিল কুয়াশায়। বেশ একটু শীত শীত ভাব অনুভব করেছেন কলকাতাবাসী।

শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৮.১ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে কম। আগামী কয়েক দিনও কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকবে বলেই জানিয়েছেন আবহবিদরা। তবে তাপমাত্রায় বিশাল কোনও রদবদল হবে না বলেও হাওয়া অফিস সূত্রে খবর। কলকাতা ছাড়াও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও পারদ থাকবে নিম্নমুখী। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচে থাকবে। পুরুলিয়া, বীরভূম-সহ পশ্চিমের জেলাগুলিতে শীত শীত ভাব বেশি অনুভূত হবে।

প্রসঙ্গত, রাজ্যে কয়েক দিন ধরেই তাপমাত্রার পারদ ধীরে ধীরে নীচের দিকে নামছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করছে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় শুষ্ক আবহাওয়া থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengal weather update Weather Update Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE