Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Weather Update

Weather Update: দু’মাসের মাথায় বৃষ্টি নামল কলকাতায়, নদিয়া ও বর্ধমানে ঝড়ের বলি দু’জন

শুক্রবার সন্ধ্যায় বৃষ্টিতে ভিজল মহানগরী। কলকাতা ও সংলগ্ন এলাকা ছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনায় বিকেলে বৃষ্টি হয়েছে।

ধর্মতলায় বৃষ্টি

ধর্মতলায় বৃষ্টি নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৯:৩৭
Share: Save:

দু’মাসের মাথায় বৃষ্টিতে ভিজল মহানগরী। কলকাতার বেশ কিছু জায়গায় বৃষ্টি হল শুক্রবার সন্ধ্যায়। এ ছাড়াও শহর সংলগ্ন হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, নদিয়ায় বৃষ্টি হয়েছে বিকেল-সন্ধ্যা নাগাদ। অন্য দিকে, কৃষ্ণনগরে ঝড়ের কবলে পড়ে মৃত্যু হল এক জনের। পূর্ব বর্ধমানের কেতুগ্রামেই ঝড়ের বলি হয়েছে এক কিশোরী।

Advertisement

শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ মধ্য কলকাতা ধর্মতলা, পার্কস্ট্রিট, চাঁদনি-সহ বেশ কয়েকটি এলাকায় বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়ে জানিয়েছে, শুক্রবার রাতেই ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে কলকাতা ও শহরতলিতে। রাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাজ পড়ার সম্ভাবনা থাকায় পথচলতি মানুষদের নিরাপদ স্থানে থাকার সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস। আবহবিদদের বক্তব্য, স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে এই বৃষ্টি। বিক্ষিপ্ত অল্প কিছু এলাকা জুড়ে এই বৃষ্টি হবে। এতে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

অন্য দিকে, নদিয়ায় শুক্রবার সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। বিক্ষিপ্ত ভাবে হয়েছে শিলাবৃষ্টিও। কৃষ্ণনগরেরও প্রবল ঝড়বৃষ্টি হয়েছে শুক্রবার সন্ধ্যা। যার জেরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে যাওয়ার সময় মাথায় গাছ পড়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। মৃতের নাম রবীন্দ্রনাথ প্রামাণিক। বয়স ৬২। বাড়ি কৃষ্ণনগর রোড স্টেশনে। পরিবার সূত্রে খবর, সন্ধ্যেয় স্কুটি চালিয়ে টিউশন পড়াতে যাওয়ার সময় জাতীয় সড়কের উপর একটি শুকনো গাছের ডাল ভেঙে মাথায় পড়ে গুরুতর আহত হন রবীন্দ্রনাথ। এর পর তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

পূর্বব র্ধমানের কেতুগ্রামের চরকি গ্রামের বাসিন্দা মৌসুমী খাতুন। এগারো বছরের মোসুমী মাঠ থেকে বাড়ি ফিরছিল। ঝড়ের সময় গাছের ডাল ভেঙে মাথায় পড়ে তার। গুরুতর জখম অবস্থায় তাকে কাটোয়া হাসপাতালে নিয়ে যাওয়ার কিছু ক্ষণের মধ্যেই মৃত্যু হয় বালিকার। ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ছিল সে।

Advertisement

পূর্ব বর্ধমানের কালনা, গলসি, আউশগ্রাম, ভাতার-সহ বেশ কয়েকটি জায়গায় বৃষ্টি হয়েছে শুক্রবার বিকেলে। সঙ্গে বয়েছে ঝোড়ো হাওয়াও। গলসিতে শিলাবৃষ্টিও হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.