Advertisement
০৪ মে ২০২৪
weather

Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার দাপটে ফের বৃষ্টি উত্তর এবং দক্ষিণবঙ্গে, রাজ্যে বিদায়ের পথে শীত

হাওয়া অফিসের পূর্বাভাস, শনিবার হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং বর্ধমানে বৃষ্টি হতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫১
Share: Save:

পশ্চিমী ঝঞ্ঝার দাপটে ফের অকাল বর্ষণ বাংলায়। শুক্রবার সকাল থেকেই উত্তর এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আকাশের মুখ ছিল ভার। হয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতও।

হাওয়া অফিসের তথ্য জানাচ্ছে, শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দিঘায় ২৭, দমদম ও কলকাতায় ২৩, সল্টলেকে ৭, শ্রীনিকেতনে ৮, ডায়মন্ড হারবারে ৫, হলদিয়ায় ৩ এবং বাঁকুড়ায় ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিঙ ও জলপাইগুড়িতে ৯, কোচবিহারে ৫ এবং মালদহে ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। দার্জিলিঙের পাহাড়ে বৃষ্টির পাশাপাশি হয়েছে তুষারপাতও।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী শনিবার সরস্বতী পুজোর দিনে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। সরস্বতী পুজোর পরে তাপমাত্রা সামান্য নামলেও শীত ফেরার আর ইঙ্গিত নেই রাজ্যে। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা দমদমে ১৮ ডিগ্রি এবং সল্টলেকে ১৯.২ ডিগ্রি সেলসিয়াস ছিল। তুলনায় পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে শীত অনুভূত হয়েছে। পুরুলিয়া ১১.৫, পানাগড় ১২.৮, শ্রীনিকেতনে ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather rainfall Western Disturbance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE