Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Weather Update

Bengal Today Weather: সপ্তাহের শেষে বৃষ্টির আশঙ্কা থাকলেও বৃহস্পতিতে আকাশ থাকবে পরিষ্কার

তবে বঙ্গোপসাগরে নিম্নচাপ বলয় তৈরি হয়েছে। তা ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে বলে জানিয়েছে হাওড়া অফিস।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ০৯:০০
Share: Save:

ঠান্ডার আমেজ থাকলেও রাজ্যে জাঁকিয়ে শীত এ বছর এখনও পড়েনি। শীতের পথচলা আবার বাধা পেতে পারে এ সপ্তাহের শেষে। মঙ্গল এবং বুধবারের তুলনায় বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রাও বেশি রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা থাকতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস।

আলিপুরের হাওয়া অফিসে জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশ আগামী ২৪ ঘণ্টা পরিষ্কারই থাকবে। তবে বঙ্গোপসাগরে নিম্নচাপ বলয় তৈরি হয়েছে। তা ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে বলে জানিয়েছে হাওড়া অফিস। এর জন্য শনি এবং রবিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সতর্কতাও জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে হাওয়ার গতিবেগও বেশি থাকবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

শনিবার দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে ইতিমধ্যেই। এ ছাড়া ঝাড়গ্রাম, দুই পরগনা এবং হাওড়ায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি হয়েছে। রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। এর মধ্যে রয়েছে দুই পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update kolkata weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE