Advertisement
০৫ মে ২০২৪
West Bengal Board of Primary Education

ছয় জেলার টেট উত্তীর্ণদের ইন্টারভিউয়ের দিন ঘোষণা করল পর্ষদ

সোমবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে পঞ্চম দফায় টেট উত্তীর্ণদের ইন্টারভিউ নেওয়ার দিনক্ষণ জানিয়ে দেওয়া হয়েছে।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে এই পদক্ষেপগুলিকে জরুরি বলে মনে করছে শিক্ষা দফতর।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে এই পদক্ষেপগুলিকে জরুরি বলে মনে করছে শিক্ষা দফতর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৮:৩২
Share: Save:

ছয় জেলার টেট পরীক্ষায় উত্তীর্ণদের ইন্টারভিউয়ের দিন ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সোমবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে পঞ্চম দফায় টেট পরীক্ষায় উত্তীর্ণদের ইন্টারভিউ নেওয়ার দিনক্ষণ জানিয়ে দেওয়া হয়েছে। পশ্চিম বর্ধমান জেলার ইন্টারভিউ নেওয়া হবে ১৬ জানুয়ারি। ১৭ এবং ১৮ তারিখ ইন্টারভিউ নেওয়া হবে পশ্চিম মেদিনীপুর জেলার। ২৪ জানুয়ারি ইন্টারভিউ হবে জলপাইগুড়ি জেলার। ২৭ ও ২৮ জানুয়ারি নেওয়া হবে উত্তর দিনাজপুর জেলায় টেট উত্তীর্ণদের ইন্টারভিউ।

কোচবিহার জেলার ক্ষেত্রে তিন দিন নেওয়া হবে এই ইন্টারভিউ। ৩০, ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি ইন্টারভিউয়ের দিন ধার্য করা হয়েছে। আবার বাঁকুড়া জেলার ইন্টারভিউয়ের জন্য বরাদ্দ হয়েছে চার দিন। ফেব্রুয়ারির ৭ থেকে ১০ তারিখ পর্যন্ত নেওয়া হবে টেট উত্তীর্ণদের ইন্টারভিউ। এর আগে চার দফায় বাকি জেলাগুলির ইন্টারভিউ নেওয়া হয়ে গিয়েছে। প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে এই পদক্ষেপগুলিকে জরুরি বলে মনে করছে শিক্ষা দফতর। তাই দ্রুত এই প্রক্রিয়া শেষ করে চলতি বছরেই প্রাথমিকে নিয়োগ করতে চাইছে রাজ্য। যেই কারণে দফায় দফায় টেট উত্তীর্ণদের ইন্টারভিউ নিয়ে যাবতীয় কাজ সেরে রাখতে চাইছে পর্ষদ। সে ক্ষেত্রে যাতে কোনও সমস্যা না হয়, তাই ইন্টারভিউ দিতে আসা টেট উত্তীর্ণদের জন্য ১৬ দফা নিয়মাবলীও বিজ্ঞপ্তিতে জানিয়ে দিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE