Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Minister Oath: আটজন নতুন মন্ত্রী শপথ নিলেন, যেমন মঙ্গলবার লিখেছিল আনন্দবাজার অনলাইন

মঙ্গলবার সকালেই নতুন মন্ত্রীদের নামের তালিকা রাজভবনে পাঠিয়ে দেওয়া হয়েছিল। বুধবার বিকেলে রাজভবনে হল শপথগ্রহণ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৫:৫৭
Share: Save:

বুধবার বিকেলে রাজভবনে শুরু হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার নতুন মন্ত্রীদের শপথগ্রহণ। এই দফার রদবদলে শপথ নিলেন নতুন আট জন মন্ত্রী। পাশাপাশি, প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদার পদমর্যাদা ও দায়িত্ব বাড়ল এই দফার রদবদলে। মঙ্গলবারের প্রতিবেদনে এমনই ইঙ্গিত দিয়েছিল আনন্দবাজার অনলাইন।

নতুন আট মন্ত্রীর মধ্যে রয়েছেন, উদয়ন গুহ, তাজমুল হোসেন, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, স্নেহাশিস চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, বিপ্লব রায়চৌধুরী এবং সত্যজিৎ বর্মন। তাঁরা রাজ্যপাল লা গণেশনের কাছে তিন দফায় শপথ নিলেন তাঁরা। এঁদের মধ্যে বীরবাহা ও বিপ্লব স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী এবং তাজমুল ও সত্যজিৎ প্রতিমন্ত্রী পদে শপথ নিয়েছেন।

প্রসঙ্গত, গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মন্ত্রিসভায় রদবদল হবে। চার-পাঁচ জন বাদ যাবেন, চার-পাঁচ জন নতুন আসবেন। তার পর থেকেই জল্পনা শুরু হয়, কারা বাদ যাবেন, কাদেরই বা নতুন করে দায়িত্ব দেওয়া হবে! রাজ্য মন্ত্রিসভায় তিন মন্ত্রীর জায়গা এমনতেই ফাঁকা রয়েছে। প্রয়াত সাধন পাণ্ডে ও সুব্রত মুখোপাধ্যায়ের শূন্যস্থানে এখনও কাউকে আনেননি মুখ্যমন্ত্রী। গত বছরের ৪ নভেম্বর প্রয়াত হন সুব্রত আর চলতি বছরের ২২ ফেব্রুয়ারি মারা যান সাধন।

সম্প্রতি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর তাঁকে শিল্প দফতরের মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এ বার সেই শূন্যস্থানও পূরণ করলেন তিনি।

• তিন দফায় হল শপথগ্রহণ।

• প্রথম দফায় শপথ নিলেন পাঁচ পূর্ণমন্ত্রী— বাবুল, স্নেহাশিস, উদয়ন, পার্থ এবং প্রদীপ।

• দ্বিতীয় দফায় শপথ নিলেন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত দুই প্রতিমন্ত্রী— বীরবাহা এবং বিপ্লব।

• তৃতীয় দফায় শপথ নিলেন দুই প্রতিমন্ত্রী— তাজমুল এবং সত্যজিৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE