Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

রাজ্যে ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৪১, বাড়ল সুস্থতার হার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ জুলাই ২০২০ ২২:০৫

রাজ্যে ফের করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ রিপোর্ট এল ২২৯৪ জনের। যা আগের দিনের (২১৩৪) তুলনায় ১৬০ জন বেশি। রাজ্য স্বাস্থ্য দফতেরর বুলেটিন অনুযায়ী রাজ্যে এই নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৬৫ হাজার ২৫৮। তবে উল্লেখযোগ্য ভাবে বেড়েছে সুস্থতার হারও।

বুধবারের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১ জনের। মৃতের সংখ্যা বেড়ে হল ১৪৯০। মঙ্গলবার উত্তর ২৪ পরগনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছিল। তার আগে পর্যন্ত বেশিরভাগ দিনই কলকাতাতেই সবচেয়ে বেশি মৃত্যু হচ্ছিল। বুধবার ফের শীর্ষে কলকাতা। বুধবারের বুলেটিন অনুযায়ী কলকাতায় মৃত্যু হয়েছে ১৫ জনের। উত্তর চব্বিশ পরগনায় মারা গিয়েছেন ৯ জন। অন্য জেলাগুলির মধ্যে উল্লেখযোগ্য দক্ষিণ ২৪ পরগনা (৫) ও হাওড়া (৪)।

Advertisement

করোনাভাইরাসের সংক্রমণেও কলকাতা বরাবরই শীর্ষে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। তবে আগের দিনের (৭৭৮) তুলনায় অনেকটাই কম। উত্তর ২৪ পরগনায় নতুন সংক্রমণ ধরা পড়েছে ৫৫৪ জনের। আগের দিন ছিল ৪৬২। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় নতুন আক্রান্ত ১০৮, হাওড়ায় ২৫৮, হুগলিতে ৭৪ জন। উত্তরবঙ্গে সবচেয়ে বেশি (৬২) নতুন আক্রান্ত দার্জিলিং জেলায়। জেলায়। তার পরে রয়েছে দক্ষিণ দিনাজপুর (৫৮)। উত্তর দিনাজপুরে এই সংখ্যা ৫৩, আলিপুরদুয়ারে ৩৮, মালদহে ৩৬।

রাজ্যে কোভিড-১৯ টেস্টের সংখ্যাও উল্লেখযোগ্য ভাবে বাড়ছে। বেড়েছে সংক্রমণের হারও। প্রতিদিন কত জন রোগীর করোনা টেস্ট করা হচ্ছে এবং তার মধ্যে প্রতি ১০০ জনে কত জনের কোভিড রিপোর্ট পজিটিভ আসছে, সেটাকেই বলা হয় পজিটিভিটি রেট বা সংক্রমণের হার। সোমবার এই সংক্রমণের হার ছিল ১২.৪২ শতাংশ। মঙ্গলবার তা সামান্য বেড়ে হয়েছিল ১২.৫৪। কিন্তু বুধবার এক লাফে প্রায় এক শতাংশ বেড়ে হয়েছে ১৩.৩৮। গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ১৭ হাজার ১৪৪ জনের।। মঙ্গলবারের বুলেটিনে এই সংখ্যা ছিল ১৭ হাজার ২১। এই নিয়ে রাজ্যে মোট টেস্ট হয়েছে ৮ লক্ষ ৫৬ হাজার ৩৫৫ জনের।

তবে করোনা চিত্রে কিছুটা স্বস্তির রেখা দেখা যাচ্ছে সুস্থতার হারে। প্রায় প্রতিদিনই এই হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট কোভিড আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ২০৯৪। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৪৪ হাজার ১১৬ জন। এই মুহূর্তে রাজ্যে মোট সক্রিয় করোনা আক্রান্ত ১৯ হাজার ৬৫২ জন। সুস্থতার হার সোমবার ছিল ৬৫.৬২%, মঙ্গলবার তা বেড়ে হয়েছিল ৬৬.৭৪ শতাংশ। বুধবার আরও প্রায় এক শতাংশ বেড়ে হয়েছে ৬৭.৬০ শতাংশ।

আরও পড়ুন

Advertisement