Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Online class: আজ থেকে শুরু দশম ও দ্বাদশের অনলাইন  ক্লাস, দূরভাষে শিক্ষা ষষ্ঠ থেকে দশমের 

রবিবার ছাড়া সপ্তাহের বাকি দিনগুলিতে একটি টোল ফ্রি নম্বরে ফোন করে অভিজ্ঞ শিক্ষকদের সঙ্গে কথা বলে পড়া বুঝে নিতে পারবে ছাত্র-ছাত্রীরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ জানুয়ারি ২০২২ ১৬:৩৫
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

করোনা স্ফীতির আবহে দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য সোমবার থেকেই অনলাইন ক্লাস চালু করল রাজ্যের স্কুল শিক্ষা দফতর। একইসঙ্গে ষষ্ঠ থেকে দশম শ্রেণির পড়ুয়াদেক জন্যও টেলিফোনিক ক্লাস ফিরিয়ে আনল তারা। দূরভাষে শিক্ষার এই ব্যবস্থাও চালু হয়ে গিয়েছে সোমবার অর্থাৎ ১৭ জানুয়ারি থেকেই। দূরভাষ শিক্ষায় রবিবার ছাড়া সপ্তাহের বাকি দিনগুলিতে একটি টোল ফ্রি নম্বরে ফোন করে অভিজ্ঞ শিক্ষকদের সঙ্গে কথা বলে পড়া বুঝে নিতে পারবে ছাত্র-ছাত্রীরা। অনলাইন ক্লাসের পঠন পাঠন অবশ্য আগের মতোই চলবে।

Advertisement

‘বাংলার শিক্ষা-দূরভাষে’ প্রকল্পের আওতায় ষষ্ঠ থেকে দশম শ্রেণির পড়ুয়ারা সকাল সাড়ে দশটা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত ফোন করতে পারবে টোল ফ্রি নম্বর ১৮০০১২৩২৮২৩ নম্বরে। এর মধ্যে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য দুপুর দেড়টা পর্যন্ত বেঁধে দেওয়া হয়েছে ফোন করার সময়। নবম এবং দশম শ্রেণির পড়ুয়াদের জন্য বরাদ্দ করা হয়েছে দুপুর দেড়টার পর থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত সময়।

উল্লেখ্য অতিমারি পরিস্থিতিতে য়ারা স্মার্ট ফোনের অভাবে অনলাইন ক্লাস করতে পারছিলেন না তাদের কথা ভেবেই দূরভাষে শিক্ষার ব্যবস্থা করেছিল সরকার। স্কুল শিক্ষা দফতর এবং মধ্যশিক্ষা পর্ষদের পরিচালনায় এই উদ্যোগ ২০২০ সালের শেষ দিকে চালু হয়।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement