Advertisement
২৫ এপ্রিল ২০২৪
police

West Bengal Police: অশান্তি রুখতে সতর্কতা, হাওড়া-কাণ্ডের মধ্যে ‘তাজা আপেল’ চেনার বার্তা দিল পুলিশ

অশান্তি রুখতে সতর্কতার বার্তায় মনোজ প্রতীকী হিসেবে দু’টি আপেলের তুলনা টেনেছেন। ‘বাস্তব’কে একটি তাজা আপেলের ছবি দিয়ে বুঝিয়েছেন মালবীয়।

রাজ্যবাসীকে সতর্ক করলেন ডিজি মনোজ মালবীয়।

রাজ্যবাসীকে সতর্ক করলেন ডিজি মনোজ মালবীয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৮:০৬
Share: Save:

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য এবং পরবর্তী ঘটনাপ্রবাহে গত দু’দিন ধরে অগ্নিগর্ভ এ রাজ্যে হাওড়ার বিস্তীর্ণ অঞ্চল। অশান্তি ছড়িয়েছে মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলার কোনও কোনও জায়গায়। এই পরিস্থিতিতে রাজ্যবাসীকে গুজব সম্পর্কে সতর্ক থাকার বার্তা দিলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালবীয়। শনিবার একটি টুইট করে তিনি ‘সঠিক খবর’ ও ‘ভুয়ো খবর’ সম্পর্কে সতর্ক থাকার বার্তা দিয়েছেন।

ওই বার্তাতেই মনোজ প্রতীকী হিসেবে দু’টি আপেলের তুলনা টেনেছেন। ‘বাস্তব’কে একটি তাজা আপেলের ছবি দিয়ে বুঝিয়েছেন মালবীয়। সঙ্গে একটি শুকনো আপেলের ছবি দিয়ে সেটিকে ‘গুজব’ বলে চিহ্নিত করেছেন। সঙ্গে মালবীয় লিখেছেন, ‘শান্তি নষ্ট হতে দেবেন না। গুজব ছড়ানো থেকে বিরত থাকুন। মিথ্যা খবর সম্পর্কে নিকটবর্তী থানায় জানান।’ একই সঙ্গে জানিয়েছেন, একটি পচা আপেল ঝুড়িতে থাকা বাকি আপেলকেও নষ্ট করে দেয়।

হাওড়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতিমধ্যেই ১৪৪ ধারা জারি করা হয়েছে উত্তেজনাপ্রবণ এলাকাগুলিতে। তবে তার আগেই নেটমাধ্যমে অনেক এমন খবরও ছড়িয়ে পড়ে যা উত্তেজনা ছড়ানোয় ইন্ধন জুগিয়েছে। এ সব বন্ধ করতে বিভিন্ন জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নবান্ন। শনিবারই হাওড়া শহরের পুলিশ কমিশনারের সঙ্গে হাওড়া গ্রামীণের পুলিশ সুপার বদলে দিয়েছে নবান্ন। হাওড়া কমিশনারেটের সিপি ছিলেন সি সুধাকর। তাঁর জায়গায় এলেন প্রবীণকুমার ত্রিপাঠী। তিনি কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পদে ছিলেন। হাওড়া গ্রামীণের নতুন সিপি হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে স্বাতী ভাঙ্গালিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Howrah Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE