Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Schools

রবিবার ছুটি শেষ, কমেছে তাপপ্রবাহ, সোমবার থেকে কি খুলবে স্কুল?

শিক্ষা দফতরের কর্তাদের বক্তব্য, রবিবার বিজ্ঞপ্তি জারি হতে পারে। তা ছাড়া, এক সপ্তাহের ছুটির কথা বলা হয়েছিল। ছুটির মেয়াদ না-বাড়ালে সোমবার থেকে স্কুল খোলা স্বাভাবিক। বিভ্রান্তির কারণ নেই।

school.

ছুটির শেষে স্কুল খোলার বিজ্ঞপ্তি শনিবার রাত পর্যন্ত প্রকাশ করেনি শিক্ষা দফতর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৯:৪১
Share: Save:

তাপপ্রবাহের জন্য এক সপ্তাহের ছুটি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত রবিবার সেই ঘোষণার পরেই তড়িঘড়ি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই এক সপ্তাহ সময় ফুরিয়ে এসেছে। কমেছে তাপপ্রবাহ। তবে ছুটির শেষে স্কুল খোলার বিজ্ঞপ্তি শনিবার রাত পর্যন্ত প্রকাশ করেনি শিক্ষা দফতর। অধিকাংশ স্কুল সোমবার থেকে পঠনপাঠন ফের চালুর সিদ্ধান্ত নিলেও স্কুল খোলার সরকারি বিজ্ঞপ্তি কেন প্রকাশিত হল না, তা নিয়ে প্রশ্ন উঠছে। এতে বিভ্রান্তি ছড়াবে, মনে করছেন শিক্ষকদের অনেকেই। শিক্ষা দফতরের কর্তাদের বক্তব্য, রবিবার বিজ্ঞপ্তি জারি হতে পারে। তা ছাড়া, এক সপ্তাহের ছুটির কথা বলা হয়েছিল। ছুটির মেয়াদ না-বাড়ালে সোমবার থেকে স্কুল খোলা স্বাভাবিক। বিভ্রান্তির কারণ নেই।

বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকেরা জানান, একাদশ শ্রেণির প্র্যাকটিক্যাল পরীক্ষা শেষ হয়নি। তাই ফল প্রকাশ করা যাচ্ছে না। হাতেগোনা কয়েকটি স্কুলে ষষ্ঠ থেকে অষ্টম প্রথম পর্যায়ক্রমিক মূল্যায়নও বাকি রয়েছে। প্রাথমিকের পর্যায়ক্রমিক মূল্যায়ন বাকি রয়েছে। এই সব কিছুই আগামী সাত দিনের মধ্যে নিয়ে নিতে হবে। কারণ, ফের তাপপ্রবাহের ফলে আগাম ছুটি না পড়লে ২ মে থেকে গরমের ছুটি পড়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Schools West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE