Advertisement
২১ মে ২০২৪
Partha Chatterjee

Partha-Arpita Case: রিয়েল এস্টেটেও লগ্নি অর্পিতার! রথতলার ফ্ল্যাট থেকে উদ্ধার দু’টি সংস্থার নথিপত্র

অর্পিতার রথতলার ফ্ল্যাট থেকে পাওয়া গেল দু’টি রিয়েল এস্টেট সংস্থার বিনিয়োগের কাগজপত্র। প্রশ্ন উঠেছে, রিয়েল এস্টেটেও কি টাকা ঢালতেন অর্পিতা?

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১৩:১৯
Share: Save:

প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হল রিয়েল এস্টেটে বিনিয়োগের নথিপত্র। সূত্রের খবর, এর পাশাপাশি অর্পিতার তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যও পাওয়া গিয়েছে তার ফ্ল্যাট থেকে। ওই তিনটি অ্যাকাউন্টে মোট ২ কোটি ২০ লক্ষ টাকার আমানতের হদিস পেয়েছেন তদন্তকারীরা। যা আপাতত ফ্রিজ করা হয়েছে বলে ইডি সূত্রের খবর।

অর্পিতার রথতলার ফ্ল্যাট থেকে যে সমস্ত নথি উদ্ধার করা হয়েছিল, সেখান থেকেই উদ্ধার হয়েছে এই তথ্য। এই রথতলার ফ্ল্যাটেই বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তল্লাশি অভিযান চালিয়ে ২৭ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার করেছিল ইডি। তা ছাড়া উদ্ধার হয়েছিল প্রায় সাড়ে চার কোটি টাকা মূল্যের সোনার গয়না, সোনার বাট এবং প্রচুর সম্পত্তির নথিও। সেই সব নথির মধ্যেই পাওয়া গিয়েছে দু’টি রিয়েল এস্টেট সংস্থায় বিনিয়োগের দলিল। সূত্রের খবর, ওই দু’টি রিয়েল এস্টেট সংস্থা তৈরি হয়েছিল ২০১৭ সালে। ইডি সূত্রে খবর, দু’টি সংস্থার কাগজপত্রে কোম্পানির যে ঠিকানা দেওয়া হয়েছিল, তা আসলে ওই রথতলার ফ্ল্যাটেরই ঠিকানা। এমনকি সংস্থার ইমেলেও অর্পিতার নামের আদ্যক্ষর রয়েছে বলে সূত্রের খবর। একটি সূত্রে এমনও খবর পাওয়া গিয়েছে যে, ২০১৭ সালে তৈরি ওই দু’টি সংস্থা ভুয়ো সংস্থাও হতে পারে। এমনও হতে পারে যে, ওই সংস্থা দু’টি খাতায়-কলমে তৈরি করে তার আড়ালে বেআইনি অর্থের লেনদেন হত। পুরো বিষয়টিই আপাতত তদন্ত করে দেখা হচ্ছে।

শুক্রবার অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া নথিপত্র নিয়ে ইডির আধিকারিকরা তাঁকে প্রশ্ন করেছেন বলেও জানা গিয়েছে। সূত্রের খবর, ওই ফ্ল্যাট থেকেই অর্পিতার নামে তিনটি ব্যাঙ্ক অ্যকাউন্টের তথ্য পাওয়া গিয়েছে। যাতে অর্পিতার নামে আরও ২ কোটি ২০ লক্ষ টাকা জমা ছিল। শুক্রবার তিনটি অ্যাকাউন্টই ফ্রিজ করেছে ইডি। যদিও এই দাবির সত্যাসত্য আনন্দবাজার আনলাইন যাচাই করে দেখেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE