Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Weather

শুক্রবার থেকেই শুরু বৃষ্টি, চলবে কত দিন? শহর-সহ দক্ষিণবঙ্গের স্বস্তির মেয়াদ জানাল হাওয়া অফিস

ঘূর্ণিঝড় মোকা যে বাংলায় আসছে না, তা এক রকম নিশ্চিত করেই জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। তবে ঘূর্ণিঝড় না এলেও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের ৫ জেলায়।

West Bengal to get rainfall till tuesday

ঘূর্ণিঝড় না এলেও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৫:৪০
Share: Save:

তপ্ত দক্ষিণবঙ্গে তাপ জুড়োনোর শুরু শুক্রবার থেকেই। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবারই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গের ৪টি জেলায়। তার পর শনিবার থেকে বৃষ্টি শুরু হবে কলকাতা-সহ মোট ৮টি জেলায়। কিন্তু এই বৃষ্টি চলবে কতদিন?

আবহাওয়া অফিস জানিয়েছে, আপাতত বৃষ্টির স্বস্তি দক্ষিণবঙ্গের মানুষ উপভোগ করতে পারবেন বেশ কয়েক দিন। পর পর তিন দিন বেশ খানিকটা নামবে দক্ষিণবঙ্গের সমস্ত জেলার তাপমাত্রাও। বৃষ্টিপাতের পাশাপাশি ঝোড়ো হাওয়াও বইতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে।

ঘূর্ণিঝড় মোকা যে বাংলায় আসছে না, তা এক রকম নিশ্চিত করেই জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। তবে ঘূর্ণিঝড় না এলেও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের ৫ জেলায়। আলিপুরের আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর সঙ্গে চলবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও। অন্য দিকে, ঝোড়ো হাওয়া না বইলেও শনিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে কলকাতা, হাওড়া এবং হুগলিতে।

দক্ষিণবঙ্গে এই বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। আপাতত দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং মাঝে এক দিন মুর্শিদাবাদে বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে কলকাতা, হাওড়া, হুগলি-সহ বাকি জেলাগুলিতে তাপমাত্রা কমবে সোমবার পর্যন্ত।

শুক্রবার থেকে সোমবার সকাল পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই তাপমাত্রাবৃদ্ধির সম্ভাবনা নেই। তবে সোমবার বেলা থেকে তাপমাত্রা বাড়তে পারে। সোমবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে এবং মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে তাপপ্রবাহের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। তবে আপাতত দু’দিনের জন্যই রয়েছে সেই সতর্কবার্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE