Advertisement
০৩ মে ২০২৪
Weather Report

কনকনে ঠান্ডার সঙ্গে থাকবে কুয়াশা, রাজ্যের পাঁচ জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা হাওয়া অফিসের

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দু’দিন রাজ্যের প্রায় সব জেলায় সকালবেলা ঘন কুয়াশা থাকবে। শুক্রবার হাওয়া অফিসের তরফে রাজ্যের ৫ জেলায় শৈত্যপ্রবাহ চলার পূর্বাভাস দেওয়া হয়েছে।

কনকনে ঠান্ডার সঙ্গে থাকবে কুয়াশা।

কনকনে ঠান্ডার সঙ্গে থাকবে কুয়াশা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৭:৪৫
Share: Save:

আরও কিছু দিন রাজ্যে জাঁকিয়ে শীত থাকার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে ঠান্ডার সঙ্গে আগামী দু’দিন সঙ্গত করবে কুয়াশা। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী দু’দিন রাজ্যের প্রায় সব জেলায় সকালবেলা ঘন কুয়াশা থাকবে। শুক্রবার হাওয়া অফিসের তরফে রাজ্যের ৫ জেলায় শৈত্যপ্রবাহ চলার পূর্বাভাস দেওয়া হয়েছে। এই জেলাগুলি হল পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর। এই জেলাগুলির বাসিন্দাদের আলাদা করে সতর্ক করা হয়েছে। শনিবারই অবশ্য পুরুলিয়া জেলার একাংশে শৈত্যপ্রবাহ চলেছিল। তা আরও ৩ দিন চলতে পারে বলে হাওয়া অফিসের পূর্বাভাস।

শুক্রবার কলকাতায় পারদ নেমেছিল ১০ ডিগ্রির ঘরে। যা ছিল এই মরশুমের শীতলতম দিন। শনিবার শহরে পারদ কিছুটা ঊর্ধ্বমুখী। তবে কনকনে ঠান্ডার দাপট কমেনি। সকাল থেকেই বয়েছে উত্তুরে হাওয়া। যার জেরে সপ্তাহান্তে জাঁকিয়ে শীত থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। কনকনে ঠান্ডার ভাব বজায় থাকবে আরও ৩ দিন। তার পর আবার তাপমাত্রা ঊর্ধ্বমুখী হতে পারে হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আগামী কয়েক দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২-১৩ ডিগ্রির আশপাশে থাকবে। ফলে বজায় থাকবে ঠান্ডা।

কলকাতার পাশাপাশি শীতে জবুথবু বিভিন্ন জেলাও। দক্ষিণবঙ্গের মধ্যে শনিবার পুরুলিয়ায় সবচেয়ে কম তাপমাত্রা ছিল। পশ্চিমাঞ্চলের এই জেলায় পারদ নেমেছে ৭ ডিগ্রি সেলসিয়াসে। পুরুলিয়ার পরেই বীরভূমের শ্রীনিকেতনে সবচেয়ে ঠান্ডা পড়েছে। সেখানে শনিবার সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৮.৪ ডিগ্রিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Winter fog cold
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE