Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Monsoon

Weather Today: ভরদুপুরেই কলকাতায় ঝমঝমিয়ে বৃষ্টি, আগামী ২৪ ঘণ্টাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস

রবিবার দুপুর থেকেই হাওয়া অফিসের পূর্বাভাস প্রায় অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। ভরদুপুরেই কলকাতায় প্রায় অন্ধকার হয়ে ভারী বৃষ্টিপাত শুরু হয়।

ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৬:৩২
Share: Save:

ভরদুপুরেই কলকাতার আকাশ কালো করে ঝমঝমিয়ে বৃষ্টি নামল। আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই রবিবার দুপুর থেকে শহরের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত শুরু হয়েছে। সেই সঙ্গে রাজ্যের একাধিক উপকূলবর্তী জেলাতেও শুরু হয়েছে ঝড়বৃষ্টি।

হাওয়া অফিসের আধিকারিকেরা জানিয়েছিলেন, রবিবার দুপুর পৌনে ৩টে থেকে আগামী ২-৩ ঘণ্টায় কলকাতা, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং ঝাড়গ্রাম জেলার কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। রবিবার দুপুর থেকেই সেই পূর্বাভাস যেন প্রায় অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। ভরদুপুরেই কলকাতায় প্রায় অন্ধকার হয়ে আসে। বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টিপাতও শুরু হয়। তবে এক পশলা ভারী বৃষ্টিতেই জল জমে গিয়েছে কলকাতার একাধিক এলাকায়। যার জেরে দুর্ভোগে পড়েছেন ওই এলাকার বাসিন্দারা।

প্রসঙ্গত, শুক্রবারই দক্ষিণবঙ্গে বর্ষার আগমন ঘটেছে। তার প্রভাবে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে শুক্রবার এবং শনিবার এ শহর ছাড়াও জেলাগুলিতে বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি হয়েছে। বঙ্গোপসাগরের উপরে একটি নিম্নচাপের প্রভাবে আগামী কয়েক দিন প্রায় একই ভাবে কলকাতা-সহ বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টি হবে বলে জানিয়েছিল মৌসম ভবন। পাশাপাশি, আগামী ২৪ ঘণ্টাতেও ওই এলাকাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE