Advertisement
১১ মে ২০২৪
Kolkata Rain

দুর্যোগ চলবে শনিবারও, হতে পারে ভারী বর্ষণ, শিলাবৃষ্টি! কোথায় কোথায় সতর্কতা?

শনিবারও রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির জেরে কিছুটা কমবে তাপমাত্রা।

representative photo of weather

কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৯:২০
Share: Save:

সপ্তাহান্তেও বৃষ্টি চলবে রাজ্য জুড়ে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। আবার কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির জেরে আগামী দু’দিন কলকাতার তাপমাত্রা কিছুটা কমবে।

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবারের মতো শুক্রবারও কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবারও রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরের জেলাগুলিতে হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি।

দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। বাকি সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে শিলাবৃষ্টিও হতে পারে। রবিবার থেকে ধীরে ধীরে আবহাওয়ার উন্নতি হবে। সোমবার থেকে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। সোমবার থেকে আপাতত বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই।

কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। শুক্র এবং শনিবার শহরের তাপমাত্রা কমবে। রবিবারের পর থেকে আবার শহরে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে।

বৃহস্পতিবার রাতে কলকাতা এবং বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। শুক্রবার সকালেও কলকাতা এবং সংলগ্ন এলাকায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে। সকাল থেকেই শহরের আকাশের মুখ ভার ছিল। শনিবারও এই পরিস্থিতি বজায় থাকবে বলে জানিয়ে দিল আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Weather Today
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE