Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bangladesh

Hilsa Fish: আরও পদ্মার ইলিশ পাবে পশ্চিমবঙ্গ, আশ্বাস বাংলাদেশের মন্ত্রীর

বৃহস্পতিবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে পশ্চিমবঙ্গ বিধানসভায় এসেছিলেন বাংলাদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসান মামুদ।

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ডাকে বিধানসভায় এসে পদ্মার ইলিশ নিয়ে খুশির খবর শোনালেন বাংলাদেশের মন্ত্রী।

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ডাকে বিধানসভায় এসে পদ্মার ইলিশ নিয়ে খুশির খবর শোনালেন বাংলাদেশের মন্ত্রী। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ২০:৩২
Share: Save:

পশ্চিমবঙ্গ আরও পদ্মার ইলিশ পাবে। এমনটাই জানালেন বাংলাদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসান মামুদ। বৃহস্পতিবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে পশ্চিমবঙ্গ বিধানসভায় এসেছিলেন তিনি। সেখানেই পদ্মার ইলিশ নিয়ে মামুদ বলেন, ‘‘পশ্চিমবঙ্গের ইলিশ রফতানির দিন আমরা বাড়িয়ে দিয়েছি। ইলিশ রফতানির মেয়াদ শেষ হয়ে যাচ্ছিল। আমরা তা আরও ১০ দিন বাড়িয়ে দিয়েছি।’’ সঙ্গে তিনি আরও বলেন, ‘‘এখনও বাংলাদেশ থেকে প্রচুর পদ্মার ইলিশ আসবে।’’ তবে মন্ত্রী দাবি করেন, কলকাতার এক রেস্তোরাঁয় তিনি যে ইলিশ খেয়েছেন তা পদ্মার মাছের চেয়ে কোনও অংশে কম নয়।

বিধানসভায় আসা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘‘সৌজন্য সাক্ষাৎ করতেই আমরা এখানে আসা। বিমানবাবুর সঙ্গে আমার আগে থেকেই পরিচয় ছিল। এখানে এসে সংসদীয় আইন নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে।’’ পশ্চিমবঙ্গ বিধানসভার অধিবেশন কক্ষও ঘুরে দেখেন তিনি। স্পিকারকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর লেখা দু’টি বই উপহার দেন মন্ত্রী। স্পিকারও বিধানসভার একটি স্মারক উপহার দিয়েছেন বাংলাদেশের মন্ত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Bangladesh Government Hilsa Fish
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE