Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Netaji

Netaji Birthday: ট্যাবলো বিতর্কের মধ্যেই নেতাজি জয়ন্তী পালনের কথা সরকারি ভাবে জানাল রাজ্য

শুক্রবার ইন্ডিয়া গেটে নেতাজির পূর্ণাবয়াব মূর্তি বসানোর কথা ঘোষণা করেন মোদী। গ্রানাইট পাথর দিয়ে তৈরি হতে চলেছে এই মূর্তি।

টুইটার থেকে নেওয়া

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ২১:৫৩
Share: Save:

এ বার নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালনের কথা জানাল রাজ্য সরকার। শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে রাজ্য জানায়, নেতাজির ১২৫তম জন্মদিন পালন করা হবে। রবিবার ২৩ জানুয়ারির দুপুর ১২টায় কলকাতার ময়দানে নেতাজির মূর্তিতে মাল্যদান করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে নেতাজির ট্যাবলো বাদ হওয়ার পর রাজ্যের তরফে এই ঘোষণা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

প্রজাতন্ত্র দিবসে রাজ্যের তৈরি করা নেতাজির ট্যাবলো বাদ দেওয়ার কথা জানায় কেন্দ্র। কেন্দ্রের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মমতা। তবে কেন্দ্র জানায় সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হচ্ছে না। এর পর বিভিন্ন মহল থেকে মোদী সরকারকে নেতাজি বিরোধী বলে সমালোচনা শুরু হয়। তারই মধ্যে শুক্রবার ইন্ডিয়া গেটে নেতাজির পূর্ণাবয়াব মূর্তি বসানোর কথা ঘোষণা করেন মোদী। প্রধানমন্ত্রী জানান, গ্রানাইট পাথর দিয়ে তৈরি হতে চলেছে এই মূর্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Netaji Mamata Banerjee Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE