Advertisement
০৮ মে ২০২৪
West Bengal Weather Update

শীতের দাপট বজায় থাকার ইঙ্গিত দিল আলিপুর, তবে উত্তরের পাঁচ জেলায় হতে পারে বৃষ্টি

বুধবার কলকাতায় মেঘমুক্ত আকাশ থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। এ দিন সকালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেন্টিগ্রেড এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেন্টিগ্রেড।

Winter spell may continue in West Bengal, Rain forecast in five districts of North Bengal.

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১১:৪১
Share: Save:

দক্ষিণবঙ্গে শীতের দাপট বজায় থাকার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের হওয়ার সম্ভাবনা নেই। কিছু জেলায় রাতের তাপমাত্রা আরও নামতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। খুব হালকা থেকে মাঝারি কুয়াশারও সম্ভাবনা রয়েছে কিছু জেলায়।

বুধবার কলকাতায় মেঘমুক্ত আকাশ থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। এ দিন সকালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেন্টিগ্রেড এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেন্টিগ্রেড। আগামী কয়েক দিনেও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির কাছেপিঠে ঘোরাঘুরি করতে পারে বলে মনে করা হচ্ছে।

উত্তরের পাঁচ জেলায় অবশ্য বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই জেলাগুলি হল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার। এই জেলাগুলির কোনও কোনও অংশে শিলাবৃষ্টি এবং তুষারপাতেরও পূর্বাভাস দেওয়া হয়েছে।

নিম্নচাপ, ঘূর্ণিঝড়ের ‘কাঁটা’য় ডিসেম্বরের শুরুর দিকে ঠান্ডা তেমন জমেনি। বরং অকালবৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গের একাধিক এলাকা। তবে বৃষ্টির দিন আপাতত শেষ। শুকনো আবহাওয়ায় দাপট বাড়ছে উত্তুরে হাওয়ার। কলকাতায় সোমবার এক ধাক্কায় তাপমাত্রা অনেকটা কমে গিয়েছিল। মরসুমে প্রথম স্বাভাবিকের নীচে নামে পারদ।

আলিপুর আবহাওয়া দফতর জানায়, সোমবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি ছিল। সোমবার এক ধাক্কায় তাপমাত্রা দুই ডিগ্রি কমে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE