Advertisement
১০ মে ২০২৪
Winter

Bengal Weather: বিদায় পশ্চিমী ঝঞ্ঝা, ফের জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে, জানাল আবহাওয়া দফতর

দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পঙে শিলাবৃষ্টি হতে পারে।

রাজ্যে ধীরে ধীরে কমবে রাতের তাপমাত্রা।

রাজ্যে ধীরে ধীরে কমবে রাতের তাপমাত্রা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৫:৫২
Share: Save:

বিদায়ের পথে পশ্চিমী ঝঞ্ঝা। আগামী তিন দিনে ধীরে ধীরে কমবে রাতের তাপমাত্রা। ফলে রাজ্যে ফের বাড়বে শীতের প্রকোপ। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। জানা গিয়েছে, দিন কয়েকের মধ্যে জাঁকিয়ে শীত পড়তে পারে কলকাতায়। শহরের তাপমাত্রার পারদ ১৩ ডিগ্রি সেলসিয়াসে নামবে।

বুধবার দক্ষিণবঙ্গের ছয় জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বৃষ্টি হতে পারে। আগামী দু'দিন দার্জিলিং, কালিম্পঙে শিলাবৃষ্টি হতে পারে। এমনকি বরফ পড়ার সম্ভাবনা রয়েছে ওই দুই জেলায়। আবার উত্তরবঙ্গের বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, শুক্রবার থেকে সপ্তাহের শেষ পর্যন্ত উত্তর দিনাজপুর, মালদহ ও কোচবিহারে ঘন কুয়াশার সতর্কতা রয়েছে।

অন্য দিকে, চলতি মাসে তাপমাত্রা না বাড়লেও আরও একটি পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা রয়েছে রাজ্যে। সে ক্ষেত্রে ফেব্রুয়ারির প্রথমে ফের বাড়বে তাপমাত্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Winter weather news Alipore Weather Office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE