Advertisement
০৬ মে ২০২৪
Shahjahan Sheikh Arrested

‘বাঘ-বন্দি’র খবর আসতেই উল্লাসে মাতল সন্দেশখালি, উলুধ্বনি, শঙ্খনাদের সঙ্গে চলল মিষ্টিমুখ, আবির খেলা

শাহজাহানের গ্রেফতারির খবর শুনে সন্দেশখালির ভোজাপাড়ায় উচ্ছ্বাসে মাতেন গ্রামবাসীদের একটি অংশ। তাঁরা আবির খেলেন, মিষ্টিমুখ করান একে অপরকে।

শাহজাহানের গ্রেফতারির খবর পাওয়ার পর মিষ্টিমুখ সন্দেশখালির বাসিন্দাদের।

শাহজাহানের গ্রেফতারির খবর পাওয়ার পর মিষ্টিমুখ সন্দেশখালির বাসিন্দাদের। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫০
Share: Save:

৫৫ দিন ধরে নিখোঁজ থাকার পর মিনাখাঁ থেকে পুলিশ গ্রেফতার করেছে সন্দেশখালির ‘বাঘ’ শাহজাহান শেখকে। তাঁকে বৃহস্পতিবারই বসিরহাট মহকুমা আদালতে তুলে নিজেদের হেফাজতে নিতে চাইবে পুলিশ। এ দিকে ‘বাঘ-বন্দি’র খবর সন্দেশখালিতে পৌঁছতেই উৎসবে মেতে ওঠেন গ্রামবাসীরা। একে অপরকে মিষ্টিমুখ করান মহিলারা। লাল আবির ওড়ে আকাশে।

রাজ্য পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন শাহজাহান। আর সেই খবরে কার্যত হাঁপ ছাড়ছে সন্দেশখালি। গ্রেফতারির খবর পেতেই বাড়ি থেকে বাইরে বেরিয়ে আসেন গ্রামবাসীরা। ভোজাপাড়ায় উৎসবে মাতেন গ্রামবাসীদের একটি অংশ। একে অপরকে মিষ্টিমুখ করাতে দেখা যায়। মহিলারা নিজেদের মধ্যে আনন্দে আবিরও খেলেন। লাল, সবুজ আবির একে অপরকে মাখিয়ে দেন তাঁরা। অনেক মহিলাকে শঙ্খধ্বনি এবং উলুধ্বনিও দিতে দেখা যায়।

ভোজাপাড়ায় বাড়ি থেকে বাইরে বেরিয়ে এসে আনন্দে মাতোয়ারা এক মহিলা বলেন, ‘‘শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে, এই খবর শোনার পর আমরা আনন্দ করছি। সন্দেশখালিতে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা হল। এ বার আশা করছি, সব ভাল হবে।’’

শুধুমাত্র ভোজাপাড়াই নয়, শাহজাহানের গ্রেফতারির খবরে উচ্ছ্বাসে মেতেছে কার্যত গোটা সন্দেশখালি। প্রসঙ্গত, আগেই গ্রেফতার হয়েছেন শাহজাহানের দক্ষিণ হস্ত বলে পরিচিত শিবপ্রসাদ হাজরা এবং উত্তম সর্দার। পুলিশ গ্রেফতার করেছে অজিত মাইতি নামে এক তৃণমূল নেতাকেও। কিন্তু ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনার পর ৫৫ দিন কেটে গেলেও নাগালের বাইরেই ছিলেন শাহজাহান। বুধবার হাই কোর্ট নির্দেশ দিতেই কয়েক ঘণ্টার মধ্যে রাজ্য পুলিশ গ্রেফতার করল শাহজাহানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supratim Sarkar arrest Sk Shahjahan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE