Advertisement
০৬ মে ২০২৪
World Trade Center

কলকাতায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের শাখা অফিস, মার্চেই শহরে মউ স্বাক্ষর, জানালেন মুখ্যমন্ত্রী

আগামী ২১ মার্চ শহরে আসছেন ওই প্রতিনিধিদলের সদস্যেরা। এর জেরে বিভিন্ন রাজ্যের পাশাপাশি, বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাণিজ্যের রাস্তা খুলে যাবে বলে দাবি মুখ্যমন্ত্রীর।

Picture of Mamata Banerjee

ওয়ার্ল্ড ট্রেড সেন্ট্রারের অফিস হলে দেশ-বিদেশের সঙ্গে বাণিজ্যের প্রসার হবে বলে মনে করছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৬:৩৬
Share: Save:

আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্ট্রারের একটি শাখা অফিস গড়ে তোলা হবে কলকাতায়। সে জন্য রাজ্যের সঙ্গে একটি মউ স্বাক্ষর করবেন তাঁরা। আগামী ২১ মার্চ শহরে আসছেন ওই প্রতিনিধিদলের সদস্যেরা। সোমবার এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জেরে দেশ-বিদেশের সঙ্গে বাণিজ্যের প্রসার ঘটবে বলে আশা রাজ্য সরকারের।

সোমবার বিধানসভার অধিবেশন শেষে নিজের ঘরে বসে সাংবাদিকদের সঙ্গে একান্ত আলাপচারিতায় মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের এক প্রতিনিধিদল আগামী ২১ মার্চ কলকাতায় আসবে। রাজ্য সরকারের সঙ্গে একটি মউ স্বাক্ষর করবেন তাঁরা। সেই চুক্তির ভিত্তিতে কলকাতায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের একটি শাখা অফিস তৈরি করা হবে।’’

এর জেরে বিভিন্ন রাজ্যের পাশাপাশি, বিশ্বের নানা দেশের সঙ্গে বাণিজ্যের রাস্তা খুলে যাবে বলে দাবি মুখ্যমন্ত্রীর। তিনি আরও বলেন, ‘‘মূলত পূর্বাঞ্চলের প্রধান শহর হিসাবে কলকাতাকে বেছে নেওয়া হয়েছে। আমরা চাই দেশের পূর্বাঞ্চলের সঙ্গে বাণিজ্যের পথ হয়ে উঠুক কলকাতা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Trade Center Mamata Banerjee Business
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE