Advertisement
০২ মে ২০২৪
Congress

কুস্তিগিরদের জন্য মোমবাতি মিছিল

মোমবাতি-প্রতিবাদের আয়োজন হল প্রদেশ যুব কংগ্রেস সহ-সভাপতি শাহিনা জাভেদের উদ্যোগে। রাজাবাজার থেকে শুক্রবার সন্ধ্যায় মোমবাতি মিছিল হল কলেজ স্ট্রিট মোড় পর্যন্ত।

congress\\\'s protest.

কুুস্তিগিরদের জন্য বিচার চেয়ে মোমবাতি মিছিল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ০৮:২৫
Share: Save:

কুস্তিগিরদের হেনস্থার প্রতিবাদে এবং জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের শাস্তির দাবিতে ফের শহরে পথে নামল কংগ্রেস। এ বার মোমবাতি-প্রতিবাদের আয়োজন হল প্রদেশ যুব কংগ্রেস সহ-সভাপতি শাহিনা জাভেদের উদ্যোগে। রাজাবাজার থেকে শুক্রবার সন্ধ্যায় মোমবাতি মিছিল হল কলেজ স্ট্রিট মোড় পর্যন্ত। মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্থা এবং তার পরে তাঁদের ধর্নায় দিল্লি পুলিশের ‘নিগ্রহে’র প্রতিবাদ জানানোর পাশাপাশি কুস্তিগিরদের তোলা অভিযোগের বিচার দাবি করা হয়েছে মিছিল থেকে। শাহিনার বক্তব্য, ‘‘কেন্দ্রের বিজেপি সরকার বলে ‘বেটি বাঁচাও, বেটি পঢ়াও’। কিন্তু মহিলা কুস্তিগিরেরা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে লাগাতার ধর্নায় বসে থাকার পরেও কোনও পদক্ষেপ করা হচ্ছে না। উল্টে পুলিশ দিয়ে আক্রমণ হচ্ছে। কৃষকেরা প্রতিবাদ করলে এই কেন্দ্রীয় সরকার বলে ওটা পঞ্জাবের ব্যাপার, কুস্তিগিরেরা পথে নামলে বলে ওটা হরিয়ানার ব্যাপার!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE