Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CPIM

করোনা-যুদ্ধে সহায়তা দিতে ‘রেড ভলান্টিয়ার্স’

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর বক্তব্য, ভোট-পর্ব মিটে গেলেই করোনা পরিস্থিতিতে যাবতীয় দায়িত্ব পালনের জন্য বাম কর্মী-সমর্থকেরা ময়দানে নামবেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ০৫:৫৬
Share: Save:

কোভিড পরিস্থিতি মোকাবিলায় সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য কলকাতায় ‘রেড ভলান্টিয়ার্স’ বাহিনী তৈরি করল যুব সিপিএম। কলকাতা পুরসভার বিভিন্ন ওয়ার্ড এলাকায় দায়িত্ব ভাগ করে ৮৩ জন তরুণ-তরুণীকে নিয়ে ওই বাহিনী তৈরি করা হয়েছে। তাঁদের সঙ্গে যোগাযোগের নম্বর দিয়ে রবিবার তালিকা প্রকাশ করেছে ডিওয়াইএফআই। পরবর্তী পর্যায়ে স্বেচ্ছাসেবকের সংখ্যা আরও বাড়ানো হবে বলে সংগঠন সূত্রের খবর।

ডিওয়াইএফআইয়ের কলকাতা জেলার নেতা ধ্রুবজ্যোতি চক্রবর্তী ও কলতান দাশগুপ্ত জানিয়েছেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় যে কোনও প্রয়োজনে সাধারণ মানুষ ‘রেড ভলান্টিয়ার্স’ বাহিনীর সঙ্গে যোগাযোগ করতে পারেন। তাঁরা যথাসাধ্য সাহায্যের চেষ্টা করবেন। এরই পাশাপাশি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর বক্তব্য, ভোট-পর্ব মিটে গেলেই করোনা পরিস্থিতিতে যাবতীয় দায়িত্ব পালনের জন্য বাম কর্মী-সমর্থকেরা ময়দানে নামবেন। গত বছর করোনা পরিস্থিতি ও লকডাউনের সময়ে শ্রমজীবী ক্যান্টিন, সস্তায় বাজার-সহ যে সব কাজে বামেরা হাত লাগিয়েছিল, সবই চালু থাকবে। ভোট চলাকালীন আচরণবিধি মানার দায়ে সব ধরনের পরিষেবামূলক কাজ করা যাচ্ছে না বলে বাম নেতৃত্বের বক্তব্য। সিপিএমের যুব ও ছাত্র সংগঠনের বিভিন্ন শাখা অবশ্য ইতিমধ্যেই যে সব অঞ্চলে ভোট মিটে গিয়েছে, সেখানে রক্তদানের ব্যবস্থা-সহ কিছু উদ্যোগ শুরু করে দিয়েছে।

এসইউসি-র রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য এ দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় পরিকাঠামো উন্নতি ও মৃতদের শেষকৃত্য সুষ্ঠু ভাবে সম্পন্ন করার ব্যবস্থা নেওয়ার জন্য আর্জি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM Red Volunteers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE