Advertisement
১৭ জুলাই ২০২৪
Iran

ইরানে জঙ্গি হানায় হত ১১

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ২টো নাগাদ তেহরানের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত রাস্ক শহরের একটি থানায় হামলা চালায় এক দল বন্দুকবাজ।

representational image

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তেহরান শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ০৮:২৩
Share: Save:

একটি থানায় জঙ্গি হানার জেরে নিহত হলেন অন্তত ১১ জন। বৃহস্পতিবার রাতে দক্ষিণ-পশ্চিম ইরানের সিস্তান-বালুচিস্তান অঞ্চলের রাস্ক শহরের ঘটনা।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ২টো নাগাদ তেহরানের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত রাস্ক শহরের একটি থানায় হামলা চালায় এক দল বন্দুকবাজ। গুলিতে মৃত্যু হয় ১১ জন পুলিশ ও সেনাকর্মীর। জখম হন কমপক্ষে আট জন। স্থানীয় সংবাদমাধ্যমটির দাবি, এ দিনের হামলার দায় স্বীকার করেছে ইসলামপন্থী সংগঠন জইশ আল-অদল। ইরানের উপঅভ্যন্তরীণ মন্ত্রী, মাজিদ মিরামাদি জানিয়েছেন, হামলার সময় পুলিশের পাল্টা গুলিতে মৃত্যু হয় দুই জঙ্গির। ঘটনাস্থল থেকে গ্রেফতার হয় এক জঙ্গি। আরও কিছু জঙ্গির খোঁজ এখনও মেলেনি বলে জানিয়েছে সেই এলাকার প্রশাসন। কী কারণে হামলা চালানো হয়, কারা জড়িত এই ঘটনার সঙ্গে, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, এর আগে এই বছরের জুলাই মাসেই দু’বার হামলা হয় সিস্তান-বালুচিস্তান অঞ্চলের পুলিশকর্মীদের উপরে। একটি ঘটনায় দু’জন পুলিশকর্মী ও চার হামলাকারীর মৃত্যু হয়। অপর একটি ঘটনায় নিহত হন চার জন কর্তব্যরত পুলিশকর্মী। সেই ঘটনায় দুই জঙ্গিরও মৃত্যু হয়। সে সময়ও ঘটনার দায় স্বীকার করে জইশ আল-অদল গোষ্ঠীটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Iran Tehran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE