Advertisement
০৩ মার্চ ২০২৪
US Army Helicopter Crash

আমেরিকার দু’টি সেনা হেলিকপ্টারের সংঘর্ষ, প্রশিক্ষণ থেকে ফেরার পথে দুর্ঘটনা

সংবাদ সংস্থা এপি-কে আলাস্কায় আমেরিকা সেনার মুখপাত্র জন পেলেন জানিয়েছেন, দু’টি কপ্টারে মোট চার জন ছিলেন। তবে এই দুর্ঘটনা সম্পর্কে বাড়তি কোনও তথ্য তিনি পাননি বলেই দাবি করেছেন পেনেল।

Helicopter crashed

মহড়ার সময় দু’টি হেলিকপ্টারের সংঘর্ষ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১১:০৬
Share: Save:

কেন্টাকির পর আবার আমেরিকার দু’টি সেনা হেলিকপ্টারের সংঘর্ষের ঘটনা ঘটল। এ বার ঘটনাস্থল আলাস্কা। এ বছরে এখনও পর্যন্ত দু’টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাচক্রে, দু’টি দুর্ঘটনাই ঘটেছে প্রশিক্ষণের সময়।

আমেরিকার সেনা সূত্রে খবর, বৃহস্পতিবার আলাস্কায় সেনার প্রশিক্ষণ মহড়া চলছিল। দু’টি হেলিকপ্টারে পাইলট-সহ দু’জন করে সওয়ারি ছিলেন। প্রশিক্ষণ শেষে হেলিকপ্টার দু’টি সেনাঘাঁটিতে ফিরছিল, সেই সময় মাঝ আকাশেই এই সংঘর্ষ ঘটেছে। কপ্টার দু’টিকে হিলির কাছে ভেঙে পড়তে দেখেন স্থানীয়রা। হেলিরপ্টারের সওয়ারিরা বেঁচে আছেন কি না সে বিষয়টি নিশ্চিত করতে পারেনি আমেরিকার সেনা।

সংবাদ সংস্থা এপি-কে আলাস্কায় আমেরিকা সেনার মুখপাত্র জন পেলেন জানিয়েছেন, দু’টি কপ্টারে মোট চার জন ছিলেন। তবে এই দুর্ঘটনা সম্পর্কে বাড়তি কোনও তথ্য তিনি পাননি বলেই দাবি করেছেন পেনেল। তবে সেনার একটি সূত্রের দাবি, সেনাঘাঁটির উদ্দেশে ওড়ার কিছু ক্ষণের মধ্যেই দু’টি হেলিকপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। তার পরই খবর আসে হিলির কাছে দু’টি কপ্টারের মধ্যে সংঘর্ষ হয়েছে। ফেয়ারব্যাঙ্কসের কাছে ফোর্ট ওয়েনরাইট থেকে এএইচ-৬৪ অ্যাপাচে কপ্টার দু’টি প্রশিক্ষণের কাজে লাগানো হয়েছিল। কিন্তু কী কারণে এই দুর্ঘটনা ঘটল, তার স্পষ্ট ব্যাখ্যা দেয়নি আমেরিকার সেনা।

গত মার্চে কেন্টাকিতে প্রশিক্ষণের সময় দু’টি ব্ল্যাক হক হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে বেশ কয়েক জন সেনার মৃত্যু হয়েছিল। এক মাসেরও কম সময়ের মধ্যে দ্বিতীয় বার এই দুর্ঘটনা ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE