Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

News of the day: মুখোমুখি মোদী-বাইডেন, ভবানীপুর উপনির্বাচন মামলা হাই কোর্টে, আজ আর কী কী নজরে

কী কারণে রাজ্যের মুখ্যসচিব ভবানীপুরে ভোট করার সুপারিশ করেছিলেন, হলফনামায় তার উল্লেখ করতে হবে। ওই বিষয়টির উপরেই শুনানি হওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ০৮:৫৪
Share: Save:

তিন দিনের আমেরিকা সফরের দ্বিতীয় দিনে আজ, শুক্রবার হোয়াইট হাউসে পা রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তাঁর সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের। প্রেসিডেন্ট হওয়ার পর এটিই হবে বাইডেনের সঙ্গে মোদীর প্রথম সাক্ষাৎকার। বিদেশ মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, দ্বিপাক্ষিক ওই বৈঠকে একাধিক বিষয় নিয়ে দুই রাষ্ট্রনেতার মধ্যে আলোচনা হবে। ওই আলোচনায় স্থান পাবে জলবায়ু পরিবর্তন, আফগানিস্তানে তালিবান পরিস্থিতির মতো বিষয়গুলি। ফলে আজ নজর থাকবে এই সম্পর্কিত বিষয়ের উপর।

আজ কলকাতা হাই কোর্টে রয়েছে ভবানীপুর উপনির্বাচন নিয়ে জনস্বার্থ মামলার শুনানি। বৃহস্পতিবার এই মামলার শুনানিতে নির্বাচন কমিশনের কাছে হলফনামা তলব করেছে আদালত। সেই মতো আজ হলফনামা জমা দেওয়ার কথা কমিশনের। কী কারণে রাজ্যের মুখ্যসচিব ভবানীপুরে ভোট করার সুপারিশ করেছিলে‌ন, হলফনামায় তার উল্লেখ করতে হবে। ওই বিষয়টির উপরেই শুনানি হওয়ার কথা। ফলে ভবানীপুরের ভোট নিয়ে আদালতে কী হয় সে দিকেও নজর থাকবে।

অন্য দিকে, আজ নজর থাকবে ভবানীপুর কেন্দ্রের ভোট প্রচারের দিকেও। তৃণমূলপ্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বিকেল ৪টে নাগাদ ৭৭ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে প্রচার করার কথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের। এ ছাড়া সন্ধ্যা ৬টা নাগাদ তিনি একটি সভাও করতে পারেন। আবার বিজেপিপ্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের হয়ে সন্ধ্যায় প্রচার করার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। জঙ্গিপুর ও শমসেরগঞ্জে আজই বিজেপিপ্রার্থীর হয়ে প্রচারে দেখা যেতে পারে দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে।

এ ছাড়া আজ নজর থাকবে আইপিএল ম্যাচ ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে। সন্ধ্যা সাড়ে ৭টায় রয়েছে বেঙ্গালুরু বনাম চেন্নাইয়ের ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE