Advertisement
২৫ এপ্রিল ২০২৪
brothel

Brothel: কোভিডের টিকা নিলে বিনামূল্যে আধঘণ্টা যৌনপল্লীতে কাটানোর সুযোগ!

সম্প্রতি অস্ট্রিয়ার সরকার ঘোষণা করেছে, কোভিডের দু’টি টিকা নেওয়া না থাকলে রেস্তরাঁ, হোটেল বা বড় কোনও অনুষ্ঠানে যেতে পারবেন না কেউ।

অভিনব সমাধান নিয়ে এল ভিয়েনা শহরের একটি যৌনপল্লী

অভিনব সমাধান নিয়ে এল ভিয়েনা শহরের একটি যৌনপল্লী ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
ভিয়েনা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৭:২৮
Share: Save:

টিকাকরণ নিয়ে কড়া নীতি নিয়েছে সরকার। কিন্তু এখনও সচেতনতার অভাব নাগরিকদের মধ্যে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দেশে টিকাকরণের গতি বাড়াতে অভিনব সমাধান নিয়ে এল ভিয়েনা শহরের একটি যৌনপল্লী।

অস্ট্রিয়ার ফান পালাস্ট যৌনপল্লীতে চালু হয়েছে নতুন নিয়ম। তা হল, কোনও গ্রাহক যৌনপল্লীতে খোলা টিকা শিবির থেকে টিকা নিলে পছন্দের যৌনকর্মীর সঙ্গে আধ ঘণ্টা সময় কাটানোর সুযোগ পাবেন তিনি। বিনামূল্যে।

কিন্তু কেন এই নিয়ম চালু করতে হল?

সম্প্রতি অস্ট্রিয়ার সরকার ঘোষণা করেছে, কোভিডের দু’টি টিকা নেওয়া না থাকলে রেস্তরাঁ, হোটেল বা বড় কোনও অনুষ্ঠানে যেতে পারবেন না কেউ। এর পরও জনসাধারণের মধ্যে টিকাগ্রহণ নিয়ে সচেতনতা না বাড়ায় যৌনপল্লীতে গ্রাহক সংখ্যা প্রায় ৫০ শতাংশ কমে গিয়েছে বলে জানাচ্ছেন ফান পালাস্টেরই এক কর্মী।

আর এক কর্মী জানান, ‘‘আমরা যৌনপল্লীতে একটি টিকাশিবির খুলেছি। আশা করছি আমাদের এই নতুন উদ্যোগে মানুষের মধ্যে সচেতনতাও বাড়বে আর আমাদের রোজগারও বাড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

brothel Vienna Austria Covid Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE