Advertisement
০৬ মে ২০২৪
Terrorist Attack in Mali

জোড়া জঙ্গি হামলায় মালিতে নিহত ৬৪

একটি সরকারি বিবৃতি অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ নাইজার নদীতে থাকা টিম্বাকটু নৌকার উপরে পর পর তিনটি রকেট দিয়ে হামলা চালানো হয়।

terrorist.

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বামাকো শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩৭
Share: Save:

একটি সেনাঘাঁটি ও একটি যাত্রিবাহী নৌকায় জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে মোট ৬৪ জনের। বৃহস্পতিবার মালির এই ঘটনায় আল কায়দার সঙ্গে যুক্ত একটি গোষ্ঠী দায় স্বীকার করেছে।

একটি সরকারি বিবৃতি অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ নাইজার নদীতে থাকা টিম্বাকটু নৌকার উপরে পর পর তিনটি রকেট দিয়ে হামলা চালানো হয়। পরে মালির উত্তর গাও অঞ্চলের বাম্বায় একটি সেনাঘাঁটিতেও হামলা চালায় এক দল জঙ্গি। বিবৃতি অনুযায়ী, শুক্রবার পর্যন্ত ৬৪ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন ১৫ জন সেনা ও ৪৯ জন সাধারণ নাগরিক। সরকারের বিবৃতিতে বলা হয়েছে, নৌকায় মূলত সাধারণ মানুষ ছিলেন। তবে সেই এলাকার স্থানীয়দের দাবি, যাত্রিবাহী নৌকাটিতে বেশ কিছু সেনাও ছিলেন।

ওই নৌকায় হামলা চলার কিছু সময় পরে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে নাইজার নদীর কিছু ছবি। তাতে দেখা গিয়েছে, নদীর বেশ কিছু অংশ ঘন কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে। সে দেশের প্রশাসন আগামী তিন দিনের জাতীয় শোক পালনের কথা ঘোষণা করেছে। আল কায়দার সঙ্গে জড়িত একটি দল হামলার দায় স্বীকার করলেও ঠিক কী কারণে এই হামলা চালানো হয়েছে, তা স্পষ্ট ভাবে জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death attack Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE