Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Atlanta

স্পা-তে গুলি, হত ৬ এশীয় ও আরও দুই

প্রাথমিক তদন্ত চালিয়ে পুলিশের ধারণা হয়, হামলাগুলি চালিয়েছে এক জনই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
আটলান্টা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ০৬:১৭
Share: Save:

তিনটি স্পাতে এক বন্দুকবাজের হামলায় নিহত হলেন আট জন। তাঁদের মধ্যে ছ’জন এশীয় বংশোদ্ভূত মহিলা। জর্জিয়া প্রদেশের রাজধানী আটলান্টায় মঙ্গলবার সন্ধের ঘটনা।
প্রাথমিক তদন্ত চালিয়ে পুলিশের ধারণা হয়, হামলাগুলি চালিয়েছে এক জনই। রাত সাড়ে আটটা নাগাদ ঘটনাস্থল থেকে ২৪০ কিলোমিটার দূরে, দক্ষিণ জর্জিয়ার চেরাকি কাউন্টির উডস্টকে গ্রেফতার করা হয় ২১ বছর বয়সি রবার্ট অ্যারন লংকে। হামলার কারণ এখনও স্পষ্ট না-হলেও গোয়েন্দাদের অনুমান, এটি পুরোদস্তুর বর্ণবিদ্বেষমূলক ঘটনা। কাল থেকেই নিউ ইয়র্ক ও নিউ জার্সির এশীয়-অধ্যুষিত এলাকায় পুলিশের সংখ্যা বাড়িয়ে দিয়েছে সেখানকার প্রশাসন। আমেরিকার অন্যান্য প্রদেশেও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে ও সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ বুধবার এই রকম একটি ঘটনাক্রমের কথা জানায়। মঙ্গলবার বিকেল পাঁচটায় আটলান্টা থেকে ৬০ কিলোমিটার দূরে শহরতলির এক মাসাজ পার্লারে প্রথম হামলাটি হয়। চেরাকি কাউন্টির শেরিফ ডিপার্টমেন্টের ক্যাপ্টেন জে বেকার জানিয়েছেন, ‘ইয়ংস এশিয়ান মাসাজ’ নামের এই পার্লারে লংয়ের গুলিতে নিহত হন চার জন। তাঁদের মধ্যে দুই মহিলা এশীয় বংশোদ্ভূত এবং এক মহিলা শ্বেতাঙ্গ। গুলিতে নিহত হন এক শ্বেতাঙ্গ পুরুষও। পরের ঘটনা সন্ধে ছ’টা নাগাদ, খাস আটলান্টা শহরে। সেখানকার ‘গোল্ড স্পা বিউটি সালঁ’-তে তিন এশীয় বংশোদ্ভূত মহিলাকে গুলি করে লং। তার কয়েক মুহূর্ত পরেই রাস্তার উল্টো দিকে একটি অ্যারোমা থেরাপি স্পা-তে ঢুকে আর এক এশীয় বংশোদ্ভূত মহিলাকে গুলি করে পালায় সে। গুলিবিদ্ধরা ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন বলে জানিয়েছেন আটলান্টার পুলিশ প্রধান রডনি ব্রায়ান্ট। নিহতদের কারও নাম-পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। মৃতদের কারওকে আততায়ী ব্যক্তিগত ভাবে চিনত কি না, তা-ও এখনও স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deaths Gunshot Atlanta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE