Advertisement
২০ এপ্রিল ২০২৪
Illegal Immigrants

আমেরিকা-কানাডা সীমান্তের জলাভূমি থেকে উদ্ধার এক ভারতীয় বংশোদ্ভূত পরিবারের সদস্যদের দেহ

পুলিশের অনুমান কানাডা থেকে অবৈধ ভাবে আমেরিকায় প্রবেশের সময় কোনও কারণে তাঁদের মৃত্যু হয়েছে। খুনের তত্ত্বও একেবারে উড়িয়ে দিচ্ছে না পুলিশ।

6 people of Indian and Romanian family found dead near america-canada border, investigation is going on.

বৃহস্পতিবার গভীর রাতে মৃতদেহগুলি উদ্ধার করা হয়। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
ওটাওয়া শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১২:৩০
Share: Save:

আমেরিকা-কানাডা সীমান্তের কাছে এক জলাভূমি থেকে উদ্ধার ভারতীয় বংশোদ্ভূত এক পরিবারের সদস্যদের মৃতদেহ! সঙ্গে উদ্ধার করা হয়েছে আরও একটি রোমান পরিবারের সদস্যদের দেহ। বৃহস্পতিবার গভীর রাতে মৃতদেহগুলি উদ্ধার করা হয়। দুই পরিবার মিলে মোট ছ’জনের দেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে পাঁচ জন প্রাপ্তবয়স্ক এবং এক জন তিন বছর বয়সি শিশু। সকলেরই কানাডার পাসপোর্ট ছিল বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের অনুমান কানাডা থেকে অবৈধ ভাবে আমেরিকায় প্রবেশের সময় কোনও কারণে তাঁদের মৃত্যু হয়েছে। খুনের তত্ত্বও একেবারে উড়িয়ে দিচ্ছে না পুলিশ। মৃত্যুর কারণ জানার জন্য দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

স্থানীয় পুলিশ আধিকারিক লি-অ্যান ও’ব্রায়েন জানিয়েছেন, একটি ডুবে যাওয়ার নৌকার কাছে বৃহস্পতিবার গভীর রাতে মৃতদেহগুলি উদ্ধার করা হয়। ওই বোটের মালিকও নিখোঁজ। তা নিয়েও তদন্তকারীদের মনে সন্দেহ জেগেছে।

তিনি বলেন, ‘‘মৃত ছ’জনকে দু’টি আলাদা আলাদা পরিবারের। সবাই কানাডা থেকে আমেরিকায় অনুপ্রবেশের চেষ্টা করছিল বলে অনুমান করা হচ্ছে।’’

ও’ব্রায়েন আরও যোগ করেছেন, ‘‘মৃতদের সঙ্গে আরও এক জন শিশু ছিল বলে মনে করা হচ্ছে। তার পাসপোর্ট উদ্ধার করা গেলেও তার খোঁজ পাওয়া যায়নি। তবে পুলিশ এবং ডুবুরির দল অনুসন্ধান চালিয়ে যাচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE