Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Lufthansa

মাঝ আকাশে বিমানে তীব্র ঝাঁকুনি, ঝোড়োগতির বাতাসের জেরে আহত লুফৎহানসার সাত যাত্রী

টেনাসির আকাশে ৩৭,০০০ ফুট উপর দিয়ে যাওয়ার সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে লুফৎহানসার একটি বিমান। তীব্র গতির বাতাসের জেরে প্রচণ্ড দুলতে থাকে সেটি।

Representational picture of flight

ফ্রাঙ্কফুর্টগামী ওই বিমানটিকে ঘুরিয়ে ভার্জিনিয়ায় নিয়ে যাওয়া হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভার্জিনিয়া শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১২:১১
Share: Save:

মাঝ আকাশে ঝোড়োগতির বাতাসের জেরে বিমানে তীব্র ঝাঁকুনিতে আহত হলেন লুফৎহানসার একটি উড়ানের ৭ যাত্রী। বুধবার রাতে ফ্রাঙ্কফুর্টগামী ওই বিমানটিকে ঘুরিয়ে নিয়ে যাওয়া হয় আমেরিকার ভার্জিনিয়ায়। সেখানকার ওয়াশিংটন ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করানো হয়।

ভার্জিনিয়ার ওই বিমানবন্দরের মুখপাত্র মাইকেল ক্যাবেজ সংবাদমাধ্যমে জানিয়েছেন, টেক্সাসের অস্টিন থেকে ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে বুধবার রাতে রওনা দিয়েছিল লুফৎহানসার ফ্লাইট ৪৬৯। তবে টেনেসির আকাশে ৩৭,০০০ ফুট উপর দিয়ে যাওয়ার সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে সেটি। আকাশ পরিষ্কার থাকলেও তীব্র গতিতে বাতাস বইছিল সে সময়। তার জেরে প্রচণ্ড দুলতে থাকে বিমানটি। বিমানযাত্রীদের অনেকেরই অল্পবিস্তর চোটআঘাত লেগেছে। এর পর বিমানটিকে ঘুরিয়ে ভার্জিনিয়ায় নিয়ে যাওয়া হয়।

আমেরিকার অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন একটি বিবৃতি জারি করে জানিয়েছে, লুফৎহানসার এয়ারবাস এ৩৩০ বিমানের আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে মাঝ আকাশে বিমানের ভিতর কী অভিজ্ঞতা হয়েছিল তার বর্ণনা দিয়েছেন সুজ়ান জ়িমানম্যান নামে লুফৎহানসার ওই উড়ানের এক যাত্রী। সংবাদমাধ্যমের কাছে তিনি বলেন, ‘‘খুবই বিপর্যস্ত অবস্থা! যেন মনে হচ্ছিল, সব কিছুই স্লো মোশনে চলছে। ধীরে ধীরে উপরে উঠে সব কিছু এক ঝটকায় নীচে নেমে আসছিল, ঠিক যেন সিনেমায় মতো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lufthansa flight Virginia Frankfurt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE