Advertisement
০৫ মে ২০২৪
Blast

পাক শিশুর ‘খেলনা’ রকেটের খোল! খেলতে খেলতেই পাকিস্তানে মৃত চার শিশু-সহ আট জন

সিন্ধের কাশমোর জেলার কান্ধকোট তহসিলের একটি প্রত্যন্ত গ্রামে ঘটেছে এই বিস্ফোরণ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাস্তার ধারে ওই রকেট লঞ্চারের শেল নিয়ে খেলছিল কয়েকটি শিশু।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪১
Share: Save:

খেলতে খেলতে বিস্ফোরণ! তাতেই মৃত্যু হল চার শিশু-সহ একই পরিবারের আটজনের। পাকিস্তানের সিন্ধে বুধবার সকালে এই ঘটনাটি যখন ঘটে, তার আগে বাড়ির বাইরের উঠোনে খেলা করছিল কয়েকটি শিশু। তাদের হাতে ছিল একটি রকেট লঞ্চারের তাজা শেল-ও। পুলিশ জানিয়েছে, ওই রকেট লঞ্চারের শেল ফেটেই বিস্ফোরণ হয়।

সিন্ধের কাশমোর জেলার কান্ধকোট তহসিলের একটি প্রত্যন্ত গ্রামে ঘটেছে এই বিস্ফোরণ। গ্রামটির নাম জাঙ্গি সব্জওয়াই গোঠ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাস্তার ধারে ওই রকেট লঞ্চারের শেল নিয়ে খেলছিল কয়েকটি শিশু। তার পর তারা সেটি নিজেদের বাড়িতে নিয়ে যায়। তার কিছু ক্ষণের মধ্যেই হয় বিস্ফোরণ। এই ঘটনায় ওই পরিবারের চারটি শিশু, দু’জন মহিলা এবং এক পুরুষ সদস্যের মৃত্যু হয়ছে। কিন্তু সিন্ধের ওই গ্রামে কী ভাবে রকেট লঞ্চারের শেল পৌঁছল? আপাতত সেই প্রশ্নই ঘুরে ফিরে আসছে।

সিন্ধের মুখ্যমন্ত্রী বিচারপতি মকবুল বাকার এ ব্যাপারে প্রদেশীয় ইনস্পেক্টর জেনারেলের কাছে রিপোর্ট তলব করেছেন। তিনি জানতে চেয়েছেন, ‘‘কান্ধকোটের কচ্ছ এলাকায় কি অস্ত্রপাচার হচ্ছে? ওই গ্রামে কি কোনও ডাকাতদের ডেরা রয়েছে? যারা এই অস্ত্র পাচারে সাহায্য করে?’’

কাশমোর কান্ধকোটের সিনিয়র পুলিশ সুপার রোহিল খোসা জানিয়েছেন, তাঁরা ঘটনাটির বিশদ তদন্ত করে দেখছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশানুসারে দ্রুত বিশদ তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE