Advertisement
১৮ মে ২০২৪
taliban

Afghan Crisis: শ্বাসরুদ্ধ করে, পেশি ছিঁড়ে গজনি প্রদেশের হাজারা সম্প্রদায়ের ন’জনকে খুন করল তালিবান

৩-৪ জুলাইয়ে গজনি প্রদেশের মালিস্তান জেলার মুন্দরখ্‌ত গ্রামে হামলা চালায় তালিবান জঙ্গিরা।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ১৬:০৬
Share: Save:

আফগানিস্তানের গজনি প্রদেশে হাজারা সম্প্রদায়ের ন’জনকে নৃশংস ভাবে খুন করেছে তালিবান। সম্প্রতি সামনে এল সেই ঘটনা। জুলাইয়ে ঘটে যাওয়া সেই ঘটনার উল্লেখ করে মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, ৩-৪ জুলাইয়ে গজনি প্রদেশের মালিস্তান জেলার মুন্দরখ্‌ত গ্রামে হামলা চালায় তালিবান জঙ্গিরা। বাড়িঘর লুঠ করে। গ্রামবাসীদের উপর অকথ্য অত্যাচার চালায়। শুধু তাই নয়, ঠান্ডা মাথায় শ্বাসরুদ্ধ করে, পেশি ছিঁড়ে ন’জনকে খুন করে জঙ্গিরা।

অ্যামনেস্টি জানিয়েছে, নিহতদের মধ্যে ছ’জন পুরুষ এবং তিন জন মহিলা ছিলেন। গজনিতে দীর্ঘ দিন ধরেই তালিবানের সঙ্গে লড়াই চালাচ্ছিল আফগান সেনা। গত ৩ জুলাই সেই সংঘর্ষ চরমে পৌঁছয়। নিরাপদ আশ্রয়ের জন্য মুন্দরখ্‌ত গ্রামের ৩০টি পরিবার ঘরবাড়ি ছেড়ে পাহাড়ের নীচে আশ্রয় নেয়।

কয়েক দিন সেখানে থাকার পরই তাঁদের খাবারে টান পড়ে। সেই খাবার সংগ্রহ করতেই বাড়িতে গিয়েছিলেন কয়েক জন পুরুষ এবং মহিলা। তখনই দেখতে পান তাঁদের ঘরবাড়ি লুঠ করে পুড়িয়ে দিচ্ছে তালিবান জঙ্গিরা। সেই সময়ই ওই গ্রাম দিয়েই হাজারা সম্প্রদায়ের কয়েক জন যাচ্ছিলেন। তখনই তাঁদের উপর হামলা চালায় জঙ্গিরা। এক প্রত্যক্ষদর্শী জানান, আফগান সরকারের এক কর্মীকে তাঁরই গলার স্কার্ফ দিয়ে শ্বাসরুদ্ধ করে, পেশি ছিঁড়ে খুন করে দেহ ছুড়ে ফেলে দেয় জঙ্গিরা। বেশ কয়েক জনের দেহ খাঁড়িতে ফেলে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban Murder Ghazni Province Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE