Advertisement
০২ মে ২০২৪
Fraud

ভুয়ো দেশের সঙ্গে চুক্তি সই, বরখাস্ত

যে দেশের অস্তিত্বই নেই, সেই দেশের সরকারি আধিকারিকদের সঙ্গে মউ সই করে বরখাস্ত হলেন প্যারাগুয়ের এক সরকারি কর্তা। যে সরকারি কর্তা এই জালিয়াতির শিকার হয়েছেন, তাঁর নাম আরনাল্ডো চামোরো।

An image of Signature

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
আসুনসিয়ন (প্যারাগুয়ে) শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ০৮:২২
Share: Save:

বিশ্বে যে দেশের অস্তিত্বই নেই, সেই দেশের সরকারি আধিকারিকদের সঙ্গে মউ সই করে বরখাস্ত হলেন প্যারাগুয়ের এক সরকারি কর্তা। যে সরকারি কর্তা এই জালিয়াতির শিকার হয়েছেন, তাঁর নাম আরনাল্ডো চামোরো। তিনি প্যারাগুয়ের কৃষি মন্ত্রকের চিফ অব স্টাফ ছিলেন। বৃহস্পতিবার নিজের বরখাস্ত হওয়ার খবর জানিয়েছেন আরনাল্ডো।

তিনি আরনাল্ডো জানিয়েছেন, ‘ইউনাইটেড স্টেটস অব কৈলাসা’ নামে একটি দেশের প্রতিনিধি হিসেবে সম্প্রতি কয়েক জন তাঁর সঙ্গে দেখা করতে এসেছিল। তারা তাঁকে জানিয়েছিল, দক্ষিণ আমেরিকায় অবস্থিত তাদের দেশ। আরনাল্ডোকে ওই প্রতারকেরা জানায় তারা প্যারাগুয়ে সরকারকে সাহায্য করতে চায়। তারা ওই সরকারি কর্তাকে বেশ কয়েকটি প্রকল্পের নকশা দেখায় বলেও জানা যাচ্ছে। এর পরেই তাদের সঙ্গে নানা বিষয়ে বৈঠক সেরে চুক্তি সই করেন তিনি। কিন্তু পরে জানতে পারেন, ‘ইউনাইটেড স্টেটস অব কৈলাসা’র শাসক হিসেবে যে নিত্যানন্দ পরমশিবমের নাম তাঁকে জানানো হয়েছিল, আসলে তার বিরুদ্ধে ভারতে নানা দুষ্কর্মের অভিযোগ রয়েছে। এবং ‘ইউনাইটেড স্টেটস অব কৈলাসা’ নামে কোনও দেশের আদৌ অস্তিত্বই নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Paraguay Suspension Order
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE