Advertisement
১৯ মে ২০২৪
Kidnap

Kidnap: পাকিস্তানে উদ্ধার অপহৃতা

ওই তরুণী পাক পঞ্জাব প্রদেশের ঝিলম জেলার বাসিন্দা। এক সপ্তাহ আগে কাজ থেকে ফিরছিলেন তিনি। সেই সময়েই পাহাড়ি এলাকা থেকে তাঁকে অপহরণ করা হয়।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ০৬:০২
Share: Save:

সপ্তাহখানেক আগে পাকিস্তানে অপহরণ করা হয়েছিল এক সংখ্যালঘু হিন্দু তরুণীকে। গত কাল তাঁকে উদ্ধার করেছে পাক পুলিশ। গ্রেফতার করা হয়েছে অপহরণকারীকেও। ওই তরুণীর অপহরণের খবর প্রকাশ্যে আসার পর থেকেই উদ্বেগ জানিয়েছিল বিভিন্ন মানবাধিকার সংগঠন।

পুলিশ জানিয়েছে, ওই তরুণী পাক পঞ্জাব প্রদেশের ঝিলম জেলার বাসিন্দা। এক সপ্তাহ আগে কাজ থেকে ফিরছিলেন তিনি। সেই সময়েই পাহাড়ি এলাকা থেকে তাঁকে অপহরণ করা হয়। বিষয়টি নিয়ে পাক সরকারের সমালোচনায় সরব হয়েছিল মানবাধিকার ও সংখ্যালঘু অধিকার রক্ষা সংক্রান্ত সংগঠনগুলি। গত কাল ঝিলম জেলারই ছোটালা থানার অন্তর্গত সিঙ্ঘোই এলাকা থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয়। অপহরণকারী যুবক জেরায় জানিয়েছে, তার বাড়িওয়ালা রাজা জ়াফরের নির্দেশেই ওই তরুণীকে অপহরণ করেছিল সে। ধৃতের আরও দাবি, রাজার উদ্দেশ্য ছিল, অপহৃতাকে ধর্ষণ করা। রাজা পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

চলতি বছরের গোড়ায় পাক সিন্ধু প্রদেশের বাসিন্দা, আর এক সংখ্যালঘু তরুণী পুজা কুমারীকে গুলি করে খুন করা হয়েছিল। নিজেকে বাঁচাতে তিনি চিৎকার করায় অপহরণকারী তাঁকে হত্যা করে। সেই ঘটনার পরেও পাকিস্তানের সংখ্যালঘুদের নিরাপত্তা ও সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলদেশ-বিদেশের বিভিন্ন মানবাধিকার সংগঠন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Kidnap pakistan woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE