Advertisement
১৭ জুন ২০২৪
Tehreek-e-Labbaik Pakistan

পাকিস্তানে আবার কট্টরপন্থীদের নিশানায় আহমদিয়ারা, করাচির মসজিদে হামলা, ভাঙচুর

হামলার জন্য কট্টরপন্থী সুন্নি সংগঠন তেহরিক-ই-লব্বাইক পাকিস্তানকে দায়ী করেছে পুলিশ। চলতি মাসের গোড়ায় করাচির জামশেদ রোডের একটি আহমদিয়া মসজিদে হামলার অভিযোগ উঠেছিল তাদের বিরুদ্ধে।

karachi

করাচির আহমদিয়া মসজিদে মৌলবাদী হামলা। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
করাচি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৭
Share: Save:

পাকিস্তানের করাচিতে আবার আক্রান্ত আহমদিয়া সম্প্রদায়ের মসজিদ। এক মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার। শুক্রবার সিন্ধু প্রদেশের রাজধানীর হাসু মার্কেট এলাকায় আহমদিয়া মসজিদে উত্তেজিত কিছু মানুষ হামলা চালান।

অভিযোগ, হাতুড়ি, গাঁইতি নিয়ে মসজিদ ভাঙচুরের পাশাপাশি, তারা অন্দরে উপাসনার জায়গায় ঢুকে পবিত্র কিছু জিনিস নিয়ে চলে যান।করাচি পুলিশ সূত্রের খবর, এই হামলার জন্য কট্টরপন্থী সুন্নি সংগঠন তেহরিক-ই-লব্বাইক পাকিস্তান দায়ী।

এর আগে চলতি মাসের গোড়ায় করাচির জামশেদ রোডের একটি আহমদিয়া মসজিদে হামলার অভিযোগ উঠেছিল তেহরিক-ই-লব্বাইকের বিরুদ্ধে। প্রসঙ্গত, গত তিন মাসে মোট ৫ বার পাকিস্তানে আহমদিয়া মসজিদে হামলার অভিযোগ উঠল।

আহমদিয়া বা কাদিয়ানি সম্প্রদায়কে পাকিস্তান সরকার এবং সে দেশের ধর্মীয় সংগঠনগুলি মুসলিম বলে স্বীকার করে না। মৌলবাদীরা প্রায়ই তাদের নিশানা করে। এমনকি, গত দু’দশকে একাধিক বার আহমদিয়াদের মসজিদে জঙ্গি হামলার ঘটনাও ঘটেছে। যদিও পাকিস্তান সরকার আহমদিয়াদের উপসনাস্থগুলিকে ‘মসজিদ’ বলে স্বীকারই করে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE