Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Theft

Theft: চুরি গিয়েছিল টাকা-গয়না, একটি মশা ধরিয়ে দিল অপরাধীকে!

শুনে একটু অবাক লাগলেও, এমনই ঘটনা ঘটেছে চিনের ফুজিয়ান প্রদেশের ফুজোউতে। ঘটনার ১৫ দিনের মাথাতেই ধরা পড়ে অপরাধী।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৭:১৪
Share: Save:

একটি ফাঁকা বাড়িতে ঢুকে খাবার খেয়ে, ঘুমিয়ে তার পর দামি জিনিসপত্র নিয়ে চম্পট দিয়েছিল চোর। কিন্তু শেষরক্ষা হল না। ঘটনার ১৫ দিনের মাথাতেই ধরা পড়ল সে। আর সেই চোরকে ধরিয়ে দিল একটি মশা।

শুনে একটু অবাক লাগলেও, এমনই ঘটনা ঘটেছে চিনের ফুজিয়ান প্রদেশের ফুজোউতে। ঘটনাটি প্রকাশ্যে আসার পর তদন্তে নামে পুলিশ। কয়েক দিন বন্ধ থাকা ওই বাড়িতে ঢুকতেই তদন্তকীরাদের চোখে পড়ে বিছানা ওলটপালট হয়ে রয়েছে। রান্নাঘরে ডিমের খোলা, নুডলস পড়ে ছিল। তদন্তকারীদের বুঝতে অসুবিধা হয়নি যে, চুরির আগে চোর খাওয়াদাওয়া করে ঘুমিয়েও ছিল।

কোনও সূত্র পাওয়া যায় কি না তার জন্য তদন্তকারীরা যখন রান্নাঘরে তল্লাশি চালাচ্ছিলেন, সেই সময় তাঁদের নজরে পড়ে একটি মশা। দেওয়ালে সেটি চেপটে ছিল। দেখেই বোঝা যাচ্ছিল মশাটিকে মারা হয়েছে। মশার গায়ে রক্তও লেগেছিল। তদন্তকারীরা সেই রক্তের নমুনা সংগ্রহ করেন। তার পর ডিএনএ পরীক্ষার জন্য পাঠান। সেই সূত্র ধরেই চোরের হদিস পান তদন্তকারীরা।

তার পরই চায় নামে এক দুষ্কৃতীকে ওই এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। জেরার সময় চায় স্বীকার করে যে, ওই বাড়ি থেকে চুরি করেছে সে-ই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Theft Mosquito China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE