Advertisement
২১ মে ২০২৪
International News

ব্যাঙও সাপ খায়! ছবি দেখলে চমকে যাবেন আপনিও

ইন্টারনেটে বেশ কয়েক দিন ধরেই একটি ছবি সাড়া জাগিয়েছে। গাঢ় সবুজ রঙের একটি ব্যাঙের মুখ হাঁ করা। সেখান দিয়ে উঁকি মারছে একটি সাপের মাথা। ধীরে ধীরে সাপটি মিলিয়ে যাচ্ছে ব্যাঙের মুখের মধ্যে। ছবির ক্যাপশনে লেখা, ‘মৃত্যুর আগে শেষ চিৎকার’।

সাপ খায় এই গেছো ব্যাঙ। ছবি: সংগৃহীত।

সাপ খায় এই গেছো ব্যাঙ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৭ ১০:৪৪
Share: Save:

ব্যাঙ পোকামাকড় খায় জানতেন। সাপও খায় জানতেন কি? বরং হয় উল্টোটাই। কিন্তু ব্যতিক্রমও রয়েছে। অস্ট্রেলিয়ায় এমন এক প্রজাতির ব্যাঙ আছে যারা ছোট সাপ ধরেই গপাত করে গিলে ফেলে। এরা আসলে গেছো ব্যাঙ। গাছের ডালেই এদের আনাগোনা। ঘন সবুজ রঙের এই ব্যাঙের নাম ‘লিটোরিয়া কেরুলা।’

আরও পড়ুন:

দেওয়ালির উৎসবে সামিল সিঙ্গাপুর মেট্রো

এই জুতোর রং কী বলুন তো?

ইন্টারনেটে বেশ কয়েক দিন ধরেই একটি ছবি সাড়া জাগিয়েছে। গাঢ় সবুজ রঙের একটি ব্যাঙের মুখ হাঁ করা। সেখান দিয়ে উঁকি মারছে একটি সাপের মাথা। ধীরে ধীরে সাপটি মিলিয়ে যাচ্ছে ব্যাঙের মুখের মধ্যে। ছবির ক্যাপশনে লেখা, ‘মৃত্যুর আগে শেষ চিৎকার’। ছবিটি ঝড় তোলে সোশ্যাল মিডিয়ায়। ন্যাশনাল জিওগ্রাফিক সূত্রে জানা গিয়েছে, ছবিটি বহু দিনের পুরনো। কিন্তু সম্প্রতি ইন্টারনেটে ফের এই ছবিটি তুলে ধরেছে রেডিট। আর তাতে তিন হাজারেরও বেশি ভিউয়ার সমর্থন জানিয়ে কমেন্ট করেছেন। হাজারেরও বেশি বার শেয়ার করা হয়েছে এই ছবি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ছবি।

ন্যাশনাল জিওগ্রাফিক এক্সপ্লোরার এবং জীববিজ্ঞানী জোরি রাউলে জানান, এই ছবিটি অস্ট্রেলিয়ার একটি ব্যাঙের প্রজাতির। নাম ‘লিটোরিয়া কেরুলা’। অস্ট্রেলিয়া এবং নিউ গিনির বিভিন্ন অঞ্চলে দেখা মেলে এই ব্যাঙের। অস্ট্রেলিয়ার অন্যান্য প্রজাতির ব্যাঙের থেকে আকারে অনেকটাই বড় লিটোরিয়া প্রজাতি। মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের গবেষক ক্যারেন লিপসের কথায়, লিটোরিয়া প্রজাতির পছন্দের খাবার সাপ কী না তা এখনও জানা যায়নি। এই প্রজাতির ব্যাঙেরা সাধারণত ছোট পোকামাকড় এবং ক্ষেত্র বিশেষে ইঁদুর ধরে খায়। তবে মনের মত ছোট সাপ পেলে সেদিকে হাত বাড়াতে থুড়ি জিভ বাড়াতে ক্ষতি কী?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE