Advertisement
০২ মে ২০২৪
plane caught Fire

মাঝ আকাশে আগুন ধরল বিমানে, মাটি ছাড়ার কিছু পরেই যাত্রীদের নিয়ে তড়িঘড়ি জরুরি অবতরণ

যে বিমানটিতে আগুন লেগেছিল, সেটি রবিবার সকাল ৭টা ৪৫মিনিটে উড়েছিল ওহায়োর জন গ্লেন কলম্বিয়াস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে। রওনা হয়েছিল ফিনিক্সের উদ্দেশে।

A plane engine catches fire shortly

রবিবার সকালে ঘটনাটি যখন ঘটে তখন বিমানটি ওহায়োর আপার অ্যারিংটনের আকাশে। ছবি : টুইটার।

সংবাদ সংস্থা
ওহায়ো শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১১:৩৬
Share: Save:

যাত্রীদের নিয়ে আকাশে ওড়ার কিছু ক্ষণের মধ্যেই আগুন ধরল বিমানে। বিপদ এড়াতে প্রায় সঙ্গে সঙ্গেই জরুরি অবতরণ করল সেই বিমান। ওহায়োর এই ঘটনায় পাইলটের যথাসময়ে নেওয়া সিদ্ধান্তে প্রাণে বেঁচে গিয়েছেন বহু যাত্রী। যদিও বিমানটি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমানটিতে আগুন ধরার একটি ভিডিয়োও ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

রবিবার সকালে ঘটনাটি যখন ঘটে তখন বিমানটি ওহায়োর আপার অ্যারিংটনের আকাশে। কাছেই বিমানবন্দর থেকে সবে উড়েছে। বিমানটিতে আগুন জ্বলতে দেখা যায় মাটি থেকেই। আপার অ্যারিংটনের বাসিন্দারা জানিয়েছেন, বিমানের ডানার নীচের ইঞ্জিনের জায়গা থেকে আগুনের গোলা ছিটকে বেরোচ্ছিল। ঘটনাটি দেখে আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। বিমান দুর্ঘটনা ঘটতে পারে আশঙ্কায় বাড়ি থেকে বেরিয়ে পড়েন মানুষ। পুলিশকেও খবর দেন কেউ কেউ। ঘটনাটির ভিডিয়ো রেকর্ডিংও করেন অনেকে। সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

যে বিমানটিতে আগুন লেগেছিল, সেটি রবিবার সকাল ৭টা ৪৫মিনিটে উড়েছিল ওহায়োর জন গ্লেন কলম্বিয়াস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে। রওনা হয়েছিল ফিনিক্সের উদ্দেশে। দ্য আমেরিকান এয়ারলাইন ১৯৫৮ এর বোয়িং ৭৩৭ বিমানটি আকাশে ওড়ার সঙ্গে সঙ্গেই জরুরি অবতরণ করে। ফিরে আসে ওহায়ো বিমানবন্দরে। বিমানবন্দর সূত্রে খবর, বিমানটি অবতরণের সঙ্গে সঙ্গেই বিমানবন্দর কর্মীরা আগুন নেভানোর ব্যবস্থা করেন। নিরাপদে নামিয়ে আনা হয় যাত্রীদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

plane accident Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE