Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

মেঘ না আগুন ছড়ানো ভিনগ্রহের যান! আমেরিকার আকাশে অদ্ভুত দৃশ্য ক্যামেরাবন্দি

সংবাদ সংস্থা
স্যাক্রামেন্টো, আমেরিকা ১৬ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৩৫
ইউএফও ক্লাউড। ছবি: টুইটার থেকে নেওয়া।

ইউএফও ক্লাউড। ছবি: টুইটার থেকে নেওয়া।

এটা কী, ক্যালিফোর্নিয়ার আকাশে কী দেখা মিলল ভিনগ্রহের যানের, না এ অন্য কিছু? সোশ্যাল মিডিয়ায় এই তর্ক শুরু হয়েছে একটি ছবিকে ঘিরে। ছবিতে দেখা যাচ্ছে, একটি গোলাকার উজ্জ্বল বস্তু ভেসে বেড়াচ্ছে আকাশে। সেই দৃশ্যই ক্যামেরাবন্দি করে আপলোড করা হয়েছে টুইটারে

টুইটারে একাধিক হ্যান্ডলে এই ছবিটি আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, পরিষ্কার আকাশে একটি আগুন রঙের গোলাকৃতি কিছু একটা উড়ে যাচ্ছে। এটি বুধবার আমেরিকায় ক্যালিফর্নিয়ার উইড এলাকায় দেখা গিয়েছে।

ওয়াশিংটন পোস্ট জানাচ্ছে, আসলে এটি একটি বিশেষ ধরনের মেঘ। যাকে ‘লেন্টিকুলার ক্লাউড’ বা ‘লেনি’ বলা হয়। এই ধরনের মেঘ সাধারণত পাহাড়ি এলাকায় দেখা যায়। অনেক সময় এলোমেলো হওয়ার ফলে এই লেনি তৈরি হয়।

Advertisement

আরও পড়ুন: কলেজের পর প্রেমে পড়ে প্রায় বিয়ে করে নিচ্ছিলেন, জীবন কাহিনি শোনালেন রতন টাটা

যে যায়গায় এই ভিনগ্রহের যানের মতো মেঘটি এবার দেখা গেল সেটি মাউন্ট শাশ্টা আগ্নেয়গিরির কাছে। একটি ক্যালিফোর্নিয়ার পঞ্চম উচ্চতম পাহাড়। ক্যালিফোর্নিয়ায় এই এলাকায় লেনি প্রায়ই দেখা যায়।

আরও পড়ুন: আগুনের ঝরনা, বছরের মাত্র কয়েকটা দিন দেখা যায় এই দৃশ্য

কেউ কেউ আবার এদের ‘ইউএফও ক্লাউড’ নামেও ডাকেন। তবে সাধারণত সেগুলি সাদা রঙেরই দেখা গিয়েছে। কিন্তু বুধবার যে মেঘটি দেখা গেল সেটি দেখলে মনে হবে আগুন ছড়াচ্ছে আকাশে। আগুনের মতোই ছড়িয়ে পড়েছে এই ছবিটি।

দেখুন সেই ছবি:


আরও পড়ুন

Advertisement