Advertisement
০৬ মে ২০২৪
srilanka

Sri Lanka: শ্রীলঙ্কার প্রেসিডেন্টের আবাসে মিলল কৌশলে নির্মিত সুড়ঙ্গ, এই পথেই কি পালান গোতাবায়া!

আলমারির দরজা খুলতেই দেখা গেল এক সুড়ঙ্গ। সেখান দিয়েই কি পালিয়ে গিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে!

আলমারির দরজা খুলতেই চোখে পড়ল সিঁড়ি।

আলমারির দরজা খুলতেই চোখে পড়ল সিঁড়ি। — ছবি টুইটারের ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ২১:১৩
Share: Save:

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সরকারি ভবনে আলমারির দরজা খুলতেই চোখে পড়ল সিঁড়ি। ধাপে ধাপে সেই সিড়ি নেমে গিয়েছে অনেক নীচে। সিঁড়ি ধরে নামলে থেমে যেতে হবে এক লোহার দরজার সামনে। সম্ভবত ওই দরজার ওপারে রয়েছে সুড়ঙ্গ। সেই সুড়ঙ্গ দিয়েই কি তবে পালিয়ে গিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে।

শনিবার প্রেসিডেন্টের সরকারি বাসভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। দাবি, ইস্তফা দিতে হবে গোতাবায়াকে। তার পর থেকেই প্রেসিডেন্টের বাসভবন তছনছ করছেন বিক্ষোভকারীরা। বিভিন্ন ভিডিয়োতে দেখা গিয়েছে, কখনও সুইমিং পুলে স্নান করছেন তাঁরা। কখনও সরকারি ভবনের রান্নাঘরে খাওয়াদাওয়া করছেন। অন্য একটি ভিডিয়োতে দেখা গেল, প্রেসিডেন্টের পালঙ্কে শুয়ে রয়েছেন বিক্ষোভকারীরা। তুলছেন ছবি।

সরকারি বাসভবন খানাতল্লাশির সময়ই বিক্ষোভকারীরা খুলে ফেলেন নকল ওই আলমারির দরজা। তার পরেই তাঁদের চোখে পড়ে সেই সিঁড়ি। শনিবার দুপুরে প্রেসিডেন্টের বাড়িতে বিক্ষোভকারীদের জোর করে ঢুকে পড়ার কিছুক্ষণ আগেই সেখান থেকে পালিয়ে যান গোতাবায়া। মনে করা হচ্ছে, ওই সুড়ঙ্গ দিয়েই পালিয়ে গিয়েছেন তিনি। শনিবার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘের ব্যক্তিগত বাড়িতেও আগুন দেন বিক্ষোভকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

srilanka gotabaya rajapaksa Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE