Advertisement
০৮ মে ২০২৪
imran khan

সিআইএ-কে না ইমরানের

দেশের মাটি আমেরিকার বাহিনীকে ব্যবহার করতে দেওয়া হবে না বলে আগেই জানিয়ে দিয়েছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২১ জুন ২০২১ ০৫:৩১
Share: Save:

আফগানিস্তান থেকে আমেরিকার সেনা সরে যাওয়ার পরে আমেরিকার গুপ্তচর সংস্থা সিআইএ-কে পাকিস্তানের সেনা ঘাঁটি আর ব্যবহার করতে দেওয়া হবে না বলে জানালেন ইমরান খান। আমেরিকার একটি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী। দেশের মাটি আমেরিকার বাহিনীকে ব্যবহার করতে দেওয়া হবে না বলে আগেই জানিয়ে দিয়েছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। এ বার সেই কথা শোনা গেল ইমরানের গলাতেও।

সাক্ষাৎকারে ইমরান বলেছেন, ‘‘আমেরিকার বাহিনীকে কোনও পাক সেনা ঘাঁটি ব্যবহার করতে দেওয়ার কোনও প্রশ্নই নেই। পাকিস্তান থেকে আফগানিস্তানে অভিযানও চালাতে দেওয়া হবে না। দেশের মাটিতে সেনা ঘাঁটি ব্যবহারের অনুমতি আমেরিকার বাহিনীকে আর পাকিস্তান দেবে না।’’

ইসলামাবাদের সঙ্গে সম্পর্কে নানা ওঠাপড়া সত্ত্বেও ২০০৪ সাল থেকে পাকিস্তানের মাটি ব্যবহার করে সীমান্ত সন্ত্রাস বন্ধে অভিযান চালাচ্ছে আমেরিকা। কিন্তু বহু দিন ইসলামাবাদ সিআইএ-কে দেশের ঘাঁটি ব্যবহার করতে দেওয়ার বিষয়টি অস্বীকার করে এসেছে। ২০১৩ সালে পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ স্বীকার করেন দেশের সেনা ঘাঁটি ব্যবহার করে ড্রোন হামলা চালানোর অনুমতি দেওয়া হয়েছে সিআইএ-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

usa imran khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE