Advertisement
২৫ এপ্রিল ২০২৪
taliban

Taliban: ভয়ঙ্কর! তালিবানের গুপ্ত ঘাঁটিতে আফগান বায়ুসেনার হামলা, দেখুন ভিডিয়ো

সরকারি তথ্য অনুযায়ী আফগানিস্তানের একাধিক শহরে তালিবান ও আফগান সেনার লড়াইয়ে ২৫০ জঙ্গির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০০ জনের বেশি।

ছবি: টুইটার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১৭:৪১
Share: Save:

তালিবানের গুপ্তঘাঁটিতে আফগানিস্তান বায়ুসেনার হামলা। আর সেই মুহূর্তের ভিডিয়ো পোস্ট করেছে আফগানিস্তানের প্রতিরক্ষা দফতর। জেহারি জেলায় অবস্থিত জঙ্গিদের সেই ঘাঁটিতে সকলেরই মৃত্যু হয়েছে বলে দাবি করেছে সেনা। ভিডিয়োতে দেখা যাচ্ছে, কী ভাবে ক্ষেপণাস্ত্র হামলায় মুহূর্তে গুঁড়িয়ে যাচ্ছে ওই গুপ্তঘাঁটি। সরকারি তথ্য অনুযায়ী আফগানিস্তানের একাধিক শহরে তালিবান ও আফগান সেনার লড়াইয়ে ২৫০ জঙ্গির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০০ জনের বেশি। শেষ ২৪ ঘণ্টার এই পরিসংখ্যান প্রকাশ করেছে আফগান সরকার।

রবিবার সকালেই খবর আসে, কন্দহরে রাষ্ট্রপুঞ্জের একটি দফতরে হামলা চালায় জঙ্গিরা। যদিও তালিবান এই হামলার অভিযোগ অস্বীকার করেছে। পাশাপাশি শনিবার রাতে তালিবান তিনটি রকেট হামলা চালায় কন্দহর বিমানবন্দরে। সেখানে কিছু ক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় বিমান পরিষেবা।

এক দিকে তালিবান যেমন দাবি করছে, আফগানিস্তানের বেশিরভাগ অংশ দখলে রয়েছে তাদের, পাল্টা আফগান প্রশাসন দাবি করেছে, পরিস্থিতি এখনও সরকারের নিয়ন্ত্রণেই রয়েছে। তালিবান দাবি করেছে, লস্কর গাহ ও হেলমন্দ এলাকা এখন দখল করা বাকি। কিন্তু আফগান সরকার বলছে, তালিবান কূটনৈতিক চাপ তৈরি করার জন্য এই কথা প্রচার করছে। বাস্তবের চিত্রটা এমন নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban afganistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE