Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kabul Attack

Afghanistan Crisis: কাবুল থেকে নাগরিকদের ফেরাতে বিমান তৈরি রাখুন, এয়ার ইন্ডিয়াকে নির্দেশ কেন্দ্রের

রবিবার তালিবান কাবুল দখলের পরই ১২৯ জন যাত্রী নিয়ে আফগানিস্তানের রাজধানী শহর ছেড়েছিল এয়ার ইন্ডিয়ার শেষ বিমান।

তালিবান -রাজ আফগানিস্তানে

তালিবান -রাজ আফগানিস্তানে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১০:৩০
Share: Save:

কাবুল থেকে নাগরিকদের জরুরি ভিত্তিতে ফিরিয়ে আনতে এয়ার ইন্ডিয়াকে দু’টি বিমান প্রস্তুত রাখার নির্দেশ দিল কেন্দ্র। কেন্দ্রের নির্দেশ পেয়েই তৎপর হয়ে পদক্ষেপ করা শুরু করে দিয়েছে এয়ার ইন্ডিয়া, খবর কেন্দ্রীয় সরকার সূত্রে।
রবিবার তালিবান কাবুল দখল করার পরই ১২৯ জন যাত্রী নিয়ে আফগানিস্তানের রাজধানী শহর ছে়ড়েছিল এয়ার ইন্ডিয়ার শেষ বিমান। রাতের দিকে ওই বিমান দিল্লি বিমানবন্দরে অবতরণ করে।

কেন্দ্র সরকার সূত্রে জানা গিয়েছিল, আফগানিস্তানে তালিবান-রাজ শুরু হতেই অনিশ্চিত হয়ে প়ড়েছে নয়াদিল্লি-কাবুল বিমান পরিষেবা। কিন্তু তখন কাবুলে বহু ভারতীয়ই আটকে ছিলেন। কাবুল দখল হওয়ার রাতেই জার্মানি, ব্রিটেন, ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া-সহ বহু দেশ তাদের নাগরিকদের ফিরিয়ে আনায় উদ্যোগী হয়। আমেরিকা তাদের সব নাগরিককে দেশে ফিরিয়ে নিয়ে গিয়েছে বলে জানিয়েছে। তার পরই গোটা পরিস্থিতি বিচার করে দিল্লির সাউথ ব্লকও নাগরিকদের ফিরিয়ে আনার জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে।

অন্য দিকে, কাবুলে বিমান পরিষেবা বন্ধ করল এমিরেটস বিমান সংস্থা। আগামী বিজ্ঞপ্তি জারি হওয়া পর্যন্ত কাবুলে তাদের বিমান অবতরণ করাবে না বলে সংস্থা জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabul Attack Aghanistan Delhi Air India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE