Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Afghanistan Crisis

Afghanistan Crisis: কাবুলে আমেরিকার ড্রোন হামলায় নিহতদের মধ্যে রয়েছে বেশ কয়েক জন শিশু, দাবি রিপোর্টে

ড্রোন হামলায় সাধারণ মানুষের মৃত্যুর সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না আমেরিকা। ঠিক কত জনের মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে বলেই জানিয়েছে তারা।

এই গাড়ি লক্ষ্য করেই হয় ড্রোন হামলা

এই গাড়ি লক্ষ্য করেই হয় ড্রোন হামলা ছবি সৌজন্যে পিটিআই।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ১০:৫৮
Share: Save:

কাবুলে আমেরিকার ড্রোন হামলায় নিহতদের মধ্যে বেশ কয়েক জন শিশুও রয়েছে বলে দাবি করা হয়েছে স্থানীয় রিপোর্টে। কিন্তু ঠিক কত জন শিশুর মৃত্যু হয়েছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি।
স্থানীয় রিপোর্টে দাবি করা হয়েছে, এই হামলায় অন্তত ন’জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে কয়েক জন শিশু রয়েছে। অন্য দিকে, আমেরিকার সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) জানিয়েছে, বিস্ফোরক ভর্তি গাড়ি লক্ষ্য করেই ড্রোন হামলা চালানো হয়েছিল। তবে সেখানে সাধারণ মানুষের মৃত্যুর সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না তারা। ঠিক কত জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে বলেই জানিয়েছে আমেরিকা।

রবিবার কাবুল বিমানবন্দরের উদ্দেশে গাড়িতে রওনা হয়েছিল বেশ কয়েক জন জঙ্গি। ড্রোন দিয়ে হামলা চালিয়ে তাদের মেরে ফেলা হয়েছে বলে দাবি করে বাইডেন প্রশাসন। সংবাদমাধ্যমের কাছে এক তালিবান মুখপাত্র দাবি করেন, বিস্ফোরক বোঝাই একটি ড্রোন-হামলা চালিয়ে এক আত্মঘাতী জঙ্গিকে খতম করেছে আমেরিকা। তার পরই আমেরিকার সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র বিল আরবান বলেন, ‘‘গাড়ি ভর্তি বিস্ফোরক ছিল। কয়েক জন জঙ্গিও ছিল। তারা প্রত্যেকেই আইএস খোরাসান-এর সঙ্গে যুক্ত। ড্রোন হামলা চালিয়ে তাদের নিকেশ করা হয়েছে।’’

আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার হামিদ কারজাই বিমানবন্দরের কাছে খাওয়াজা বুঘরা এলাকায় রকেট হামলা চালানো হয়েছে। ওই এলাকায় রয়েছেন আমেরিকার নাগরিকেরা। তাঁদের নিশানা করেই এই হামলা চালানো হয়েছে বলে খবর। ঠিক তার পরই পাল্টা প্রত্যাঘাত করে আমেরিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Crisis Taliban 2.0 Kabul Drone Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE