Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Afghanistan Crisis

Rocket Attack: কাবুলের বিদ্যুৎকেন্দ্রে রকেট হামলা, সন্দেহে আইএস-কে

ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কেও কোনও তথ্য পাওয়া যায়নি। কী উদ্দেশ্যে এই আক্রমণ, তাও স্পষ্ট নয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ০৯:১৮
Share: Save:

তালিবানি আফগানিস্তানে ফের বিস্ফোরণ। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার রাতে কাবুলের খইর খানেহ এলাকায় রকেট হামলা হয়। সেই রকেটে ছামতালা বিদ্যুৎকেন্দ্রেও আঘাত লেগেছে বলে মনে করা হচ্ছে।

স্থানীয় সময় রাত ৯টা নাগাদ এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। কিন্তু বিস্ফোরণের ধরন সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কেও কোনও তথ্য পাওয়া যায়নি। কী উদ্দেশ্যে এই আক্রমণ, তাও স্পষ্ট নয়। কোনও গোষ্ঠী এখনও অবধি এই হামলার দায় স্বীকার করেনি। কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের চক্রী আইএস-কে (ইসলামিক স্টেট-খোরাসান) এই হামলার পিছনে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

গত মাসেই কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ছবি দেখেছে বিশ্ব। কাবুলের দখল তালিবদের হাতে যেতেই বিদেশি নাগরিক এবং আফগানরা দেশ ছাড়ার জন্য ভিড় জমাচ্ছিলেন কাবুল বিমানবন্দরে। সে সময়ই বিমানবন্দরে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় আইএস-কে। ১৭০ জনের মৃত্যু হয়েছিল সেই হামলায়। ১৩ জন আমেরিকার সেনাও প্রাণ হারান। এর পর নানগরহর প্রদেশে আইএস-কে জঙ্গিদের বিরুদ্ধে ড্রোন হামলা চালানো হয়েছে বলে দাবি করেছিল পেন্টাগন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Crisis Rocket Strike ISIS-K Kabul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE