Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Social Media

Social Media: বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর চালু হল হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম পরিষেবা

সোমবার রাতে একের পর এক অ্যাপের পরিষেবা বন্ধ হতেই টুইটারে তাঁদের ক্ষোভ উগরে দেন অগণিত ব্যবহারকারী। ক্ষমা চাওয়া হয় সংস্থার পক্ষ থেকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ০৪:৪২
Share: Save:

সাত ঘণ্টা বন্ধ থাকার পর ফের চালু হল হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম। সোমবার রাত ন’টা নাগাদ বিশ্ব জুড়ে বন্ধ হয় হোয়াটসঅ্যাপ পরিষেবা। হোয়াটসঅ্যাপের পাশাপাশি ফেসবুক এবং ইনস্টাগ্রামেও দেখা যায় একই সমস্যা। এ দেশেও এই তিন অ্যাপের পরিষেবায় বিঘ্ন ঘটে। ভোর চারটের পর সেই পরিষেবা চালু হয়েছে বলে খবর। যদিও কোথাও কোথাও দাবি করা হয়েছে, পরিষেবা আংশিক ভাবে চালু হয়েছে। পরে হোয়াটসঅ্যাপ সংস্থার পক্ষ থেকে এই নিয়ে একটি টুইটও করা হয়েছে।

ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপগুলিতে একই পরিকাঠামো ব্যবহার করা হয়। সোমবার রাতে তিনটি অ্যাপে বিভ্রাট শুরু হতেই ফেসবুকে একটি বার্তা দেখা যায়। তাতে লেখা, ‘দুঃখিত। কোনও কিছুতে বিভ্রাট ঘটেছে। যত দ্রুত সম্ভব, এই ত্রুটি দূর করার চেষ্টা করা হচ্ছে।’ অন্য দিকে, পরিষেবায় বিঘ্ন ঘটায় দুঃখপ্রকাশ করে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষও। টুইটারে তাঁরা সেই সময়ে লেখেন, ‘এই মুহূর্তে বেশ কিছু মানুষের হোয়াটসঅ্যাপে যে বিপত্তি দেখা দিয়েছে, সে বিষয়ে আমরা অবগত। তবে আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি। এ নিয়ে যত দ্রুত সম্ভব আপডেট দেওয়া হবে।’

সোমবার রাতে একের পর এক অ্যাপের পরিষেবা বন্ধ হতেই টুইটারে তাঁদের ক্ষোভ উগরে দেন অগণিত ব্যবহারকারী। ওয়েব পরিষেবার গতিবিধি সম্পর্কিত খবরাখবর পরিবেশনকারী একটি ওয়েবসাইট ডাউনডিটেক্টর ডট কম জানিয়েছিল, শুধুমাত্র তাদের পোর্টালেই ২০ হাজার ব্যবহারকারী ফেসবুক এবং ইনস্টাগ্রাম নিয়ে অভিযোগ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Social Media WhatsApp instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE