Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bangladesh Awami League

খালেদার সমর্থকেরা ভোট না দিলে সরকারি সাহায্য বন্ধ! হুমকির অভিযোগ হাসিনার সাংসদের বিরুদ্ধে

আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে জাতীয় সংসদের মোট ৩০০টি আসনের সবগুলিতেই নির্বাচন হবে। ভোটগ্রহণপর্ব মেটার পরে সে দিন থেকেই শুরু হবে গণনা।

খালেদা জিয়া এবং শেখ হাসিনা।

খালেদা জিয়া এবং শেখ হাসিনা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ২১:২৬
Share: Save:

বাংলাদেশে ভোটের প্রচারে এ বার বিরোধী দলের সমর্থকদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল শাসক আওয়ামি লিগের বিরুদ্ধে। দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ (সদর) আসনের সংসদ সদস্য রমেশচন্দ্র সেন নির্বাচনী প্রচারে বিএনপি-সহ ভোট বয়কটকারী বিরোধী দলগুলির সমর্থকদের বুধবার হুমকি দিয়েছেন বলে সে দেশের সংবাদপত্র প্রথম আলোয় প্রকাশিত একটি প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রকাশিত ও খবরে দাবি, ঠাকুরগাঁও সদরের নারগুন ইউনিয়নে পোকাতি সেন্টার হাটে নির্বাচনী জনসভায় রমেশ হুঁশিয়ারি দিয়েছেন, বিরোধী দল বিএনপির যাঁরা ভোট দিতে যাবেন না, তাঁদের নাম বিভিন্ন সরকারি প্রকল্পের সাহায্যপ্রাপকদের তালিকা থেকে কাটা যাবে। তিনি বলেন, ‘‘বিএনপির যে সমস্ত ফ্লোটিং ভোটার, তাঁরা যেন ভোট দিতে যান। যদি ভোট দিতে না যান, আর যদি তাঁরা সুবিধাভোগী হন, তা হলে তালিকা থেকে তাঁদের নাম কাটা যাবে। আমরা কিন্তু এক কথার লোক। আমি দিয়েছি, আমি কাটব।’’

শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের প্রবীণ সংখ্যালঘু নেতা ওই জনসভায় জানিয়ে দেন, বিএনপি সমর্থক হিসাবে চিহ্নিত ভোটারদের উপর প্রতিটি ভোটকেন্দ্রে ‘নজরদারি’ চালাবেন তাঁরা! প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে জাতীয় সংসদের মোট ৩০০টি আসনে নির্বাচন হবে। ভোটপর্ব মিটলেই শুরু হবে গণনা। প্রধান বিরোধী দল, প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি এবং তাদের সহযোগী জামাতে ইসলামি নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে। তারা জানিয়ে দিয়েছে, প্রধানমন্ত্রী হাসিনার নেতৃত্বে কোনও সরকারের তত্ত্বাবধানে জাতীয় সংসদের নির্বাচন হলে তারা অংশ নেবে না। ভোট বয়কটের জন্য বিএনপির আন্দোলন ঘিরে ইতিমধ্যের রাজধানী ঢাকা-সহ বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE